ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ট্রাকচালকদের জীবনমান উন্নয়নে কাজ করবে জিম ও জেসিআই ঢাকা আপটাউন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
ট্রাকচালকদের জীবনমান উন্নয়নে কাজ করবে জিম ও জেসিআই ঢাকা আপটাউন

ঢাকা: ট্রাক ভাড়ার অনলাইন প্ল্যাটফর্ম জিম ডিজিটাল ট্রাক ও জেসিআই ঢাকা আপটাউন যৌথভাবে বছরব্যাপী ট্রাকচালকদের প্রশিক্ষণ ও জীবনমান উন্নয়ন নিয়ে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। ‘সেফার রোড, সেফার নেশন’—স্লোগান নিয়ে জিম ও জেসিআই ঢাকা আপটাউনের এই সমাজসেবামূলক উদ্যোগে শতাধিক ট্রাক ড্রাইভারের জন্য বিআরটিএ প্রশিক্ষণ ও প্রযুক্তিগত প্রশিক্ষণের পাশাপাশি থাকছে স্বাস্থ্যবিমা, মেডিকেল ক্যাম্প, ট্রাকচালকদের সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি ও জীবনমান উন্নয়ন সংক্রান্ত বিভিন্ন প্রকল্প।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) জিম ও জেসিআই ঢাকা আপটাউনের এই চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি স্বাক্ষরের সময় জিমের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ইয়াসিন ফিদা হোসেন (সিনিয়র জেনারেল ম্যানেজার), মারুফ মিজান (জেনারেল ম্যানেজার, সেলস), সাদ এম মিলকান (ডিজিএম, সেলস অ্যান্ড কাস্টমার সার্ভিস) ও আবরার আহসান চৌধুরী (সিনিয়র মার্কেটিং ম্যানেজার)।

জেসিআই ঢাকা আপটাউনের পক্ষ থেকে এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির লোকাল প্রেসিডেন্ট পারভেজ আহামেদ, ডিরেক্টর ফাইজুন্নুর আকন রাসেল ও ডিরেক্টর ফাইজা কামাল। জেসিআই ঢাকা আপটাউনের প্রধান কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তি প্রসঙ্গে জিমের সিনিয়র জেনারেল ম্যানেজার ইয়াসিন ফিদা হোসেন বলেন, গুডস ইন মোশন (জিম) ও জেসিআই-এর এই উদ্যোগে আমরা বছরব্যাপী শতাধিক ট্রাকচালককে বিভিন্ন কারিগরি ও প্রযুক্তিগত প্রশিক্ষণের মধ্য দিয়ে নেবো। তাদের জীবনমান উন্নয়ন নিয়ে কাজ করবো। নিরাপদ সড়ক নিশ্চিত করার ব্যাপারে আমাদের প্রত্যেকেরই নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসা উচিত।

জেসিআই ঢাকা আপটাউনের লোকাল প্রেসিডেন্ট পারভেজ আহামেদ বলেন, নিরাপদ সড়ক মানেই নিরাপদ জাতি। আর এই স্লোগান নিয়েই আমরা জিমের সাথে একত্রিত হয়েছি। আমাদের এই উদ্যোগ আশা করছি নিরাপদ সড়ক আন্দোলনে ভূমিকা রাখবে। ট্রাকচালকদের জীবনমান উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রশিক্ষণের বাইরেও জিম ও জেসিআই ট্রাকচালকদের জন্য স্বাস্থ্যবিমা ও বছরব্যাপী মেডিকেল ক্যাম্পের আয়োজন রেখেছে। ট্রাকচালকদের মেধাবী সন্তানদের জন্য থাকছে শিক্ষাবৃত্তি। পরবর্তী প্রজন্ম যেন শিক্ষিত ও সচেতন নাগরিক হিসেবে বেড়ে উঠতে পারে, তা নিশ্চিত করতে সামাজিক দায়িত্ববোধের জায়গা থেকে জিম ও জেসিআই অবহেলিত ট্রাকচালকদের পাশে এসে দাঁড়িয়েছে। জীবনমান উন্নয়নে বিভিন্ন পণ্য ও সেবায় মূল্যছাড়ের ব্যবস্থা রাখা হয়েছে। ট্রাকচালকদের ট্রিপ চলাকালে নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিটি ট্রাকে জিমের পক্ষ থেকে ট্র্যাকার যোগ করে দেওয়া হবে।

জিম ও জেসিআই-এর এই উদ্যোগ নিরাপদ সড়ক নিশ্চিত করার পাশাপাশি ট্রাকচালকদের জীবনমানে উন্নয়ন ঘটাবে, এমনটাই আশা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।