ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

রংপুর থেকে ঢাকাগামী বাস চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
রংপুর থেকে ঢাকাগামী বাস চলাচল শুরু

রংপুর: বেতন-ভাতা বৃদ্ধিসহ পাঁচ দফা দাবিতে রংপুর থেকে ঢাকাগামী বাস চলাচলে তিনদিনের মাথায় ধর্মঘট তুলে নিয়ে বাস চলাচল শুরু করেছেন শ্রমিকরা।  

বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাতে রংপুর জেলা প্রশাসন, মেট্রোপলিটন পুলিশ ও বাস মালিকদের সঙ্গে বৈঠক শেষে অবরোধ তুলে নেয় শ্রমিকরা।

রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু ওয়াহিদ মোহাম্মদ রায়হান বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে বাস চালুর তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, রংপুর থেকে ঢাকাগামী বাস বন্ধ থাকার বিষয়ে  জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে মালিক ও শ্রমিক পক্ষের দাবি দাওয়া বিষয়ে আলোচনা শেষে ধর্মঘট তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।  

বৈঠকে উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) মো. আবু বকর সিদ্দীক, মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক), মেনহাজুল আলম, সহকারী পরিচালক (ইঞ্জি),বিআরটিএ  ফারুক আলম, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম.এ মজিদ, জেলা মোটর মালিক সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক সৈয়দ আফতাবুজ্জামান লিপনসহ বিভিন্ন পর্যায়ের শ্রমিক ও মালিক নেতারা অংশ নেন।

আলোচনায় মালিক ও শ্রমিক পক্ষের নেতাদের মধ্যে ভুল বোঝাবুঝির অবসান হওয়ায় রাত সাড়ে ১০টা থেকে বাস চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০১৫৪ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।