ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাগুরায় টিসিবির গাড়ি দেরিতে আসায় ভোগান্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
মাগুরায় টিসিবির গাড়ি দেরিতে আসায় ভোগান্তি টিসিবির পণ্যের জন্য দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে আছেন নিম্নবিত্তরা

মাগুরা: ষাটোর্ধ্ব কিসমত শেখ টিসিবির পণ্য কিনতে সকাল ৮টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত লাইনে দাঁড়িয়ে আছেন। তবুও মেলেনি টিসিবির পণ্য।

এভাবে দীর্ঘ সময় অপেক্ষায় থাকায় অনেকটা ক্ষোভ নিয়ে বলেন, ‘আমরা বৃদ্ধ মানুষ বাবা এত সময় লাইনে দাঁড়িয়ে থাকতে পারিনে, কষ্ট হয়। বাজারে নিত্যপণ্যের দাম বেশি হওয়ায় এই জায়গায় আসি একটু কম পয়সায় কিনতে। ’

প্রচণ্ড গরম, তার ওপর ঠেলাঠেলিতো আছেই। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে টিসিবির পণ্য সংগ্রহ করছেন জেলার নিম্ন আয়ের মানুষেরা।
রোববার (১০ এপ্রিল) সরজমিনে মাগুরা সদর উপজেলার বেশ কয়েকটি পয়েন্ট ঘুরে দেখা যায়, সকাল ৮টা থেকেই বসে আছেন নিম্ন আয়ের লোকজন। নিত্যপণ্যের গাড়ি দেরিতে আশায় এমন ভোগান্তির সৃষ্টি হয়েছে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
মাগুরা নতুন বাজার এলাকার মো. বিলায়েত মন্ডল বলেন, সারা দিন রিকশা চালিয়ে ৫শ থেকে ৬শ টাকা আয় করি। সেখানে ২শ টাকা বাঁচাতে গিয়ে আমার সারা দিনের কর্মঘণ্টা নষ্ট হচ্ছে। আমি কোনো কাজ করতে পারছি না। টিসিবির গাড়ি সকালে আসলে, আমরা যারা গরিব মানুষ আছি তাদের উপকার হয়।

নতুন বাজার সাহা পাড়ার বাসিন্দা আমেনা বেগম বলেন, কোলের ছোট বাচ্চাকে নিয়ে এসেছি পণ্য কিনতে। সংসারে অনেক কাজ থাকে। টিসিবির গাড়ি যদি দেরি করে আসে তাহলে আমরা নারীদের তো এখানেই সারা দিন কেটে যায়, সংসারে কাজ করার সময় পাই না। কর্তৃপক্ষের উচিত এই পণ্যগুলো সকালে সকালে দেওয়া।
এদিকে টিসিবির পণ্য বিক্রির সঙ্গে জড়িত ব্যবসায়ীরা বলছেন, গত দুই দিন ছুটি থাকায় ব্যাংকে টাকা জমা দিতে দেরি হয়েছে। তাছাড়া যেখান থেকে পণ্য সংগ্রহ করা হয় সেখানে সিরিয়াল দিয়ে গাড়িতে লোড করা হয়। যে কারণে দেরি হয়েছে। দুই কেজি তেল, দুই কেজি ছোলা, দুই কেজি চিনি কার্ডের মাধ্যেমে দেওয়া হচ্ছে। প্রতিটা কার্ডে প্যাকেজ পদ্ধতিতে আমরা এই পণ্য সরবরাহ করছি।

মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইয়াসিন কবির বলেন, এলাকায় পৌরসভাসহ মোট২২টি পয়েন্টে টিসিবির পণ্য দেওয়া হচ্ছে। প্রতিটা পয়েন্টে ৫শ জন কার্ডধারী নিম্ন আয়ের মানুষ এই পণ্য সংগ্রহ করতে পারছেন। তাছাড়া অনেক সময় একসঙ্গে অনেকগুলো গাড়ি লোড করতে গিয়ে একটু দেরি হতে পারে। তবে সবগুলো পয়েন্টে পণ্য দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, ১০ এপ্রিল, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।