ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলে দেওয়া হলো গোড়াই উড়াল সেতু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
খুলে দেওয়া হলো গোড়াই উড়াল সেতু খুলে দেওয়া হয়েছে গোড়াই ফ্লাইওভার

টাঙ্গাইল: পবিত্র ঈদুল ফিতর সামনে রেখে যানজট এড়াতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইল অংশের গোড়াই উড়াল সেতু (ফ্লাইওভার) খুলে দেওয়া হয়েছে।

সোমবার (২৫ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে যান চলাচলের জন্য উড়াল সেতুটি খুলে দেওয়া হয়।

 

এতে স্বস্তিতে নির্ধারিত সময়ে গন্তব্যে পৌঁছাতে পারছেন সাধারণ মানুষ। এর আগে এ স্থানে যানবাহনের চাপ বাড়লে যানজটের সৃষ্টি হতো।  

সেতু খুলে দেওয়ার সময় সাসেক-২ এর প্রকল্প পরিচালক ডা. মোহাম্মদ ওয়ালিউর রহমান, সাসেক-১ এর অতিরিক্ত প্রকল্প পরিচালক নূর-এ-আলম ও টাঙ্গাইল সড়ক বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ জানায়, গোড়াই এলাকায় উড়াল সেতু কাজ চলমান থাকায় সাপ্তাহিক ছুটিসহ বিভিন্ন দিবসকে কেন্দ্র করে যানবাহনের চাপ বাড়লে এখানে ভয়াবহ যানজট সৃষ্টি হতো। এতে ভোগান্তি পোহাতে হতো মহাসড়ক ব্যবহারকারীদের।  

ঈদকে কেন্দ্র করে সোমবার উড়াল সেতুটি খুলে দেওয়ায় নির্ধারিত সময়ে গন্তব্যে পৌঁছানো সম্ভব হচ্ছে।

বগুড়াগামী ট্রাকের চালক রুস্তম আলী বলেন, বগুড়া থেকে ঢাকা নিয়মিত ট্রাক চালাই। গোড়াই এলাকায় মাঝে মধ্যে যানজটে আটকা পড়ে ভোগান্তি পোহাতে হয়েছে। সেতুটি খুলে দেওয়ায় আজ কোনো ভোগান্তি পোহাতে হয়নি। স্বস্তিতেই সেতুটি পার হতে পারছি।

বাসচালক আজগর মিয়া বলেন, ঢাকা থেকে পঞ্চগড় যেতে যতটা কষ্ট না হয়, তার চেয়ে গোড়াই এলাকায় যানজটে ভোগান্তি পোহাতে হয় বেশি। আজ সেতুটি খুলে দেওয়ায় ভালো লাগছে।

সাসেক-১ এর অতিরিক্ত প্রকল্প পরিচালক নূর-এ-আলম বলেন, গোড়াই উড়াল সেতুটি গুরত্বপূর্ণ একটি সেতু। বিভিন্ন কারণে সেতুটি কাজ করতে একটু সময় লেগেছে। অল্প কিছু কাজ বাকি থাকলেও বর্তমানে সেতুটি যান চলাচলের উপযোগী। ঈদকে সামনে রেখে রাত দিন খেটে সেতুটি প্রস্তুত করা হয়েছে। ভোগান্তি থেকে মানুষকে মুক্তি দেওয়ার জন্য ঈদের আগে খুলে দেওয়া হয়েছে সেতুটি। এরই মধ্যে গাড়ি চলাচল শুরু হয়েছে। উত্তর ও পশ্চিমবঙ্গের মানুষ এ সেতু ব্যবহার করবেন। এতে করে চারলেন এলাকায় কোনো যানজট হবে না। অন্য বছরের তুলনায় ঘরমুখো মানুষের চাপ বাড়লেও হবে না যানজট, ফলে ভোগান্তিও হবে না।  

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।