ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আরেকটা পাতানো নির্বাচনের আলামত দেখা যাচ্ছে: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
আরেকটা পাতানো নির্বাচনের আলামত দেখা যাচ্ছে: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আলামত দেখে মনে হচ্ছে শেখ হাসিনা আরও একটা পাতানো নিশিরাতের নির্বাচন করবে। সেজন্য অনুগত মোসাহেব লোকদের দিয়ে নির্বাচন কমিশন (ইসি) গঠন করা হয়েছে।

সোমবার (২৫ এপ্রিল) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে শিক্ষক কর্মচারী ঐক্যজোট আয়োজিত ‘চাকরি জাতীয়করণ ও নিরপেক্ষ নির্বাচনের দাবি’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, শেখ হাসিনার যারা পূজা করেন, মোসাহেবী করে তাদের দিয়ে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে এজন্য যে তারা আরেকটা পাতানো একতরফা নিশিরাতের নির্বাচন করবে। (নিউ মার্কেটের ঘটনা) এই পরিস্থিতিগুলো তার আলামত।

তিনি বলেন, পুলিশ তাদের কেনা গোলাম। না হলে নিউ মার্কেটে ছাত্রলীগের ছেলেরা হেলমেট পড়ে মানুষের ওপর অত্যাচার করলো, মারামারি করলো, দোকানের নিরীহ কর্মচারীকে আঘাত করে হত্যা করলো, নাহিদ মারা গেলেন। যারা মারলো তাদের আড়াল করে দিয়ে বিএনপি নেতাদের নামে মামলা হলো। শেখ হাসিনা আপনি দুর্বৃত্তের শাসন চালু করেছেন। আপনি একটা নিষ্ঠুর অমানবিক শাসন চালু করেছেন। আপনি ছাত্রলীগ, যুবলীগ দিয়ে পুলিশ বাহিনী গঠন করেছেন। সেই পুলিশ দিয়ে আপনি যা ইচ্ছা তাই করছেন। এটা আর চলবে না।

তিনি বলেন, নিউ মার্কেটের ঘটনার মধ্যে দিয়ে শেখ হাসিনা একটা বার্তা দিলেন আমার ছেলেরা সন্ত্রাসী কর্মকাণ্ড করবে, মামলা হবে তোমাদের নামে। আপনাদের মনে আছে, ২০১৮ সালের নির্বাচনের আগে গ্রেফতারের হিড়িক শুরু হলো। এমন মামলা দেওয়া হলো, যিনি বিএনপির নেতা একবছর/দুই বছর আগে মারা গেছেন, সেই লাশের নামে তারা মামলা দিলো। এটা হলো আওয়ামী লীগের চরিত্র। অপকর্ম করবে, সন্ত্রাসী কর্মকাণ্ড করবে, বিপদজনক অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করবে তারা। কিন্তু মামলা হবে বিএনপি নেতাদের নামে।

শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভুঁইয়ার সভাপতিত্বে ও চৌধুরী মুগিস উদ্দিন মাহমুদ এবং মো. জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি কাদের গণি চৌধুরী, মৎস্যজীবী দলের সদস্য সচিব মো. আবদুর রহিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।