ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

গফরগাঁওয়ে সাবেক এমপির বাড়ি সংস্কারে বাধা দেওয়ার অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
গফরগাঁওয়ে সাবেক এমপির বাড়ি সংস্কারে বাধা দেওয়ার অভিযোগ 

ময়মনসিংহ: ময়মনসিংহের গফরগাঁও আসনের সাবেক আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য (এমপি) ক্যাপ্টেন (অব.) বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন আহমেদের বাড়ি সংস্কারে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে।  

ঘটনাটি গফরগাঁও থানা-পুলিশকে মৌখিকভাবে জানিয়েছেন ক্যাপ্টেন (অব.) বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন আহমেদের স্ত্রী শাহানা আহমেদ।

 

বুধবার (২৭ এপ্রিল) বিকেলে খবরের সত্যতা নিশ্চিত করেছেন গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক আহমেদ।  

তিনি বলেন, এর আগেও একবার বাধা দেওয়া হলে পুলিশের ভূমিকার কারণে বাধা দূর হয়। বর্তমানে বাড়িটির সংস্কার কাজ প্রায় শেষের দিকে। এখন আবারও ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে বাধা দেওয়ার অভিযোগ মৌখিকভাবে পেয়েছি। তবে কে বা কারা এ বাধা দিয়েছে তা জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।      

শাহানা আহমেদ জানান, ২০০৯ সালের জাতীয় সংসদ নির্বাচনে গফরগাঁও আসন থেকে আওয়ামী লীগের এমপি নির্বাচিত হন বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন আহমেদ। নির্বাচিত হওয়ার পর সাধারণ মানুষের অনুরোধে গফরগাঁও পৌর শহরের ইমামবাড়ি এলাকায় একটি একতলা বাড়ি করেন তিনি। তখন এমপি গিয়াস গফরগাঁও গেলে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ ওই বাড়িতে আসা-যাওয়া করত।

এরপর ২০১৪ সালের নির্বাচনে তিনি আর আওয়ামী লীগের মনোনয়ন পাননি। ফলে টানা আট বছরের বেশি সময় তাদের গফরগাঁও আসা হয়নি। এই দীর্ঘ সময় বাড়িটি তালাবদ্ধ ছিল। সম্প্রতি বাড়িটি সংস্কারের সিদ্ধান্ত নিলে বাধার মুখে পড়েন।  

শাহানার অভিযোগ, এর আগে গত ১৯ মার্চ শ্রমিকরা গফরগাঁও পৌর শহরের ইমামবাড়ি এলাকায় সাবেক এমপির বাড়ি সংস্কার করতে গেলে, তাদের বাধা দেয় দুর্বৃত্তরা। এ সময় দুর্বৃত্তরা শ্রমিকদের মারধর করে বের করে দিয়ে বাড়ির ফটকে তালা ঝুলিয়ে দেয়। পরে তারা ওই বাড়ির সীমানার ভেতর ময়লা-আবর্জনা ফেলে নোংরা করে রাখে।

এসব ঘটনায় শাহানা আহমেদ ময়মনসিংহ-১০ গফরগাঁও আসনের বর্তমান সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেলের দিকে অভিযোগ তোলেন। বলেন, তিনি এবং তার কর্মীরাই বাড়ি সংস্কারে বাধা সৃষ্টি করছে।

তবে এ অভিযোগ অস্বীকার করেছেন সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেল  তিনি উল্টো অভিযোগ করে বলেন, ক্যাপ্টেন গিয়াস উদ্দিন আহমেদ দীর্ঘদিন গফরগাঁওয়ের রাজনীতি থেকে দূরে। নতুন করে আলোচনায় আসার জন্য তিনি পরিকল্পিতভাবে আমাকে জড়িয়ে অপপ্রচার করছেন।    

শাহানা আহমেদ আরও বলেন, বাধা দেওয়ার কারণে বাড়ি সংস্কারের জন্য শ্রমিক সংগ্রহ কঠিন হয়ে পড়েছে। তবে অনেক অনুরোধ করে একজন শ্রমিককে বাড়িটি রং করার কাজ দেওয়া হয়েছিল। কিন্তু কয়েকদিন কাজ করার পর একদল দুর্বৃত্ত ওই শ্রমিককে বকাঝকা করে বের করে দিয়ে ফটকে নতুন করে তিনটি তালা লাগিয়ে দিয়েছে। বিষয়টি গফরগাঁও থানার ওসিকে বলার পরও বাড়িটি খুলে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে না।  

এ সময় আক্ষেপ করে শাহানা আহমেদ বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকা অবস্থায় আওয়ামী লীগের সাবেক একজন এমপির বাড়ি সংস্কার করা যায় না, তাহলেও গফরগাঁওয়ের সাধারণ মানুষ কেমন আছেন।  

বাংলাদেশ সময়: ০০১৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।