ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুমিল্লায় বিজিবির গাড়িতে চোরা কারবারিদের হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, মে ১১, ২০২২
কুমিল্লায় বিজিবির গাড়িতে চোরা কারবারিদের হামলা

কুমিল্লা: কুমিল্লায় বিজিবির গাড়িতে হামলা চালিয়েছেন চোরা কারবারিরা।  

মঙ্গলবার (১০ মে) দিনগত রাতে এ হামলার ঘটনা ঘটে।

এতে কেউ আহত না হলেও গাড়ির সামনের কাঁচ ভেঙে গেছে।  

জানা যায়, কুমিল্লার শাসনগাছা এলাকায় ভারত থেকে চোরাই পথে আনা মাদকসহ অন্যান্য পণ্য রাখা হয়েছে- এমন খবর পেয়ে রাতে সেখানে অভিযানে যায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-১০ এর একটি টিম। টের পেয়ে চোরা কারবারিরা বিজিবির গাড়ি ও বিজিবি সদস্যদের লক্ষ্য করে রেললাইনের পাথর ছুড়তে শুরু করেন। বিজিবি যাতে পাল্টা ব্যবস্থা না নিতে পারে, সে জন্য হামলাকারীরা নারীদের সামনে রেখে পাথর নিক্ষেপ করতে থাকেন। একপর্যায়ে বিজিবির গাড়িটির কাঁচ ভেঙে গেলে তারা রেলওয়ের কাজ করা শাসনগাছা ম্যাক্স অফিসের দিকে ঢুকে যান। সেখানেও তারা পাথর ছুড়তে থাকেন। খবর পেয়ে কোতোয়ালি থানা পুলিশ ও ম্যাজিস্ট্রেট এলে চোরা কারবারিরা পালিয়ে যান। অভিযানে মাদক উদ্ধার না করতে পারলেও দুই কার্টন ভারতীয় চকলেট জব্দ করে বিজিবি।  

বিজিবি-১০ কুমিল্লার অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ইসহাক জানান, এ ঘটনায় জয়ান্ট টাস্কফোর্স বাদী হয়ে কুমিল্লা কোতোয়ালি থানায় ১১ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছে। আমাদের গাড়ির কাঁচ ভেঙেছে। তবে এ ঘটনায় বিজিবির কোনো সদস্য আহত হননি।

ম্যাক্সের কো-অর্ডিনেটর আবদুল ওহাব জানান, গতকালের ঘটনাটি সম্পর্কে এখনো বিস্তারিত জানতে পারিনি। তবে শাসনগাছা এলাকায় স্থানীয় সন্ত্রাসীদের উৎপাত রয়েছে। এর আগেও আমাদের অনেক মালামাল চুরি হয়েছে। আমাদের কর্মীদের ছুরিকাঘাত করার ঘটনাও ঘটেছে।

কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, কোতোয়ালি থানায় মামলা হয়েছে। আসামিদের ধরতে অভিযান অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, মে ১১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।