ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

কর্ণফুলী নদীতে ডুবে পর্যটকের মৃত্যু, নিখোঁজ ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, মে ১২, ২০২২
কর্ণফুলী নদীতে ডুবে পর্যটকের মৃত্যু, নিখোঁজ ১

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাই উপজেলায় কর্ণফুলী নদীতে সাঁতার কাটতে গিয়ে লোকেস বৈদ্য (১৯) নামে এক পর্যটকের মৃত্যু হয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছেন অপূর্ব সাহা (১৮) নামে আরেক পর্যটক।

বুধবার (১১ মে) উপজেলার চিৎমরম ইউনিয়নের সীতাঘাট মন্দির এলাকায় এ ঘটনা ঘটে।

মৃত লোকেস বৈদ্য চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার শাকপুরা গ্রামের অপু বৈদ্যর ছেলে। তিনি চট্টগ্রাম ইসলামীয়া কলেজে প্রথম বর্ষে অধ্যায়নরত। নিখোঁজ অপূর্ব সাহার পূর্ণাঙ্গ পরিচয় পাওয়া যায়নি। তার পরিচয় জানতে পুলিশ চেষ্টা চালাচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রাম থেকে ছয়জনের পর্যটক দল (তারা বিভিন্ন কলেজের শিক্ষার্থী) কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা মিশনঘাট এলাকায় বেড়াতে আসেন। সেখান থেকে তারা নৌকা ভাড়া করে দুপুরে (ইঞ্জিনচালিত) প্রথমে চিৎমরম বৌদ্ধবিহার ঘাটে যায়। এরপর সেখান থেকে তারা বিকেলে সীতাঘাট মন্দির এলাকায় যাত্রা করে এবং ওই স্থানে গিয়ে কর্ণফুলী নদীতে গোসল করতে নামে। এ সময় নদীর তোড়ে ছয় পর্যটকের মধ্যে তিনজন নদীর তীরে ফিরে আসতে সক্ষম হলেও তিনজন ভেসে যান। তবে ভেসে যাওয়া তিনজনের মধ্যে একজনকে নদী থেকে জীবিত অবস্থায় উদ্ধার করে কাপ্তাই ফায়ার সার্ভিস ডুবুরি দল। উদ্ধার করা পর্যটক বর্তমানে কাপ্তাই উপজেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন। অপর দু’জনের মধ্যে সন্ধ্যায় একজনের মরদেহ উদ্ধার করে কাপ্তাই নৌ-বাহিনীর ডুবুরি দল। তবে এখনো একজন নিখোঁজ রয়েছেন।

কাপ্তাই উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কাপ্তাই উপজেলা ফায়ার সার্ভিস ডুবুরিরী দল এবং কাপ্তাই নৌ-বাহিনী ডুবুরি দল এখনো উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন।

বাংলাদেশ সময়: ০৮০৩ ঘণ্টা, মে ১২, ২০২২

এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।