ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

সওজের উচ্ছেদ আতঙ্কে হকারের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, মে ১৭, ২০২২
সওজের উচ্ছেদ আতঙ্কে হকারের মৃত্যু

নারায়ণগঞ্জ: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের উচ্ছেদ অভিযান চলাকালে আতঙ্কে স্ট্রোক করে আব্দুল কাদির (৪৭) নামে এক হকারের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৭ মে) সন্ধ্যা ৬টার দিকে হঠাৎ করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে উচ্ছেদ অভিযান শুরু করে নারায়ণগঞ্জ সওজ কর্তৃপক্ষ।

এসময় আতঙ্কে দোকানের মালামাল সরাতে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলেন হকার আব্দুল কাদির। পরে তাকে উদ্ধার করে স্থানীয় প্রো-অ্যাকটিভ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মো. ইমরান হোসেন তাকে মৃত ঘোষণা করেন।

তিনি শিমরাইল মোড়ের ফুটপাতে মোবাইল ফোনের মালামাল বিক্রি করতেন।

নারায়ণগঞ্জ সওজের উপ-বিভাগীয় প্রকৌশলী সাখাওয়াত হোসেন শামীম বলেন, আদমজী ইপিজেড সড়ক যানজট মুক্ত রাখতে শিমরাইল মোড়ের সার্ভিস লেনে উচ্ছেদ করা হয়েছে। এর আগেও আমরা একাধিকবার উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি। কিন্তু বারবার হকাররা লেনটি দখল করে। পুলিশ একটু তৎপর হলে হকারমুক্ত হবে ফুটপাত, সেই সঙ্গে সড়কটিও যানজট মুক্ত হয়ে যাবে।

স্বজনরা জানান, নিহত হকার আব্দুল কাদির পরিবার নিয়ে ঢাকার ডেমরার বক্সনগর এলাকায় বসবাস করতেন। তার ৩ মেয়ে ও দেড় মাসের একটি ছেলে রয়েছে। ঈদের আগে একটি মাল্টিপারপাস থেকে ৫০ হাজার টাকা ঋণ নিয়ে ফুটপাতে ব্যবসা শুরু করেছিলেন। তিনি কুমিল্লার দাইদকান্দি উপজেলার গৌরীপুর ইউনিয়নের গোপালপুল এলাকার আব্দুল গফুরের ছেলে।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, মে ১৭, ২০২২
এমআরপি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।