ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

সরকার স্বার্থ হাসিলের জন্য ফরমায়েশি ইতিহাস লিখছে: হাফিজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, মে ৩১, ২০২২
সরকার স্বার্থ হাসিলের জন্য ফরমায়েশি ইতিহাস লিখছে: হাফিজ

নওগাঁ: সরকার নিজেদের স্বার্থ হাসিল করার জন্য মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে ফরমায়েশি ইতিহাস লিখছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (৩১ মে) দুপুরে নওগাঁর পত্নীতলার নজিপুরে এক অনুষ্ঠানে এ অভিযোগ করেন তিনি।

পৌরসভার সরদারপাড়ায় আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন হাফিজ।

বিএনপির জ্যেষ্ঠ এ নেতা বলেন, যুদ্ধের প্রথম দিকে কোনো নেতৃত্ব ছিল না। রাজনৈতিক ব্যক্তিরা যখন এগিয়ে আসেননি, তখন জিয়াউর রহমান প্রথমে নিজে পরে বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণা দিয়ে দেশবাসীকে ঐক্যবদ্ধ করেছিলেন। পরবর্তীতে একজন সেক্টর কমান্ডার হওয়া সত্ত্বেও সম্মুখ যুদ্ধে অংশ নিয়ে অসম সাহসাকিতার প্রমাণ রেখেছেন। কিন্তু এই সরকার সে ইতিহাস স্বীকার করে না।

এ সময় স্বাধীনতা যুদ্ধের সময় যেভাবে মানুষ রুখে দাঁড়িয়েছিল, সেভাবে রাতের ভোটে নির্বাচিত এ সরকারকে রুখে দিতে বিএনপি কর্মীদের রাজপথে নেমে আসার আহ্বান জানান হাফিজ উদ্দিন আহমেদ।

উপজেলা বিএনপির সাবেক সভাপতি মোকছেদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির কৃষি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য সামসুজ্জোহা খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন যুব দলের সহ-সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান সুইট।

আলোচনা সভা শেষে অসহায় ও দু:স্থদের মাঝে দুপুরে খাবার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, মে ৩১, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।