ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

অন্তঃসত্ত্বা ছিলেন নিহত বৈজ্ঞানিক কর্মকর্তা পূজা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, জুন ৫, ২০২২
অন্তঃসত্ত্বা ছিলেন নিহত বৈজ্ঞানিক কর্মকর্তা পূজা  বৈজ্ঞানিক কর্মকর্তা পুজা 

সাভার (ঢাকা): সাভারের বলিয়াপুর এলাকায় দুটি বাস ও একটি ট্রাকের সংঘর্ষে তিন বৈজ্ঞানিক কর্মকর্তার মধ্যে পূজা সরকার (২৯)  ছয় মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।

রোববার (০৫ জুন) দুপুরে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের টেকনিক্যাল অফিসার আতিকুর রহমান।

বৈজ্ঞানিক কর্মকর্তা পূজা সরকার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ৪১ তম ব্যাচের সাবেক শিক্ষার্থী। তিনি  বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের একজন বৈজ্ঞানিক কর্মকর্তা ছিলেন। তার বাড়ি গাজীপুর জেলায়। তার স্বামীর নাম তন্ময় মজুমদার ।

আতিকুর রহমান বলেন, পূজা সরকার ও আমি একই সঙ্গে কাজ করতাম। একসময় পূজা সরকার আমার কাছেই থিসিস করতেন। পরবর্তীতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শেষ করে আমাদের এখানে যোগ দেন। প্রতিদিন ঢাকা থেকে এসে সাভারের আশুলিয়ায় অফিস করতেন তিনি।  

অন্যদিকে একই ঘটনায় নিহত আরেকজন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আরিফুজ্জামান । তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি বিভাগের ৩৫ তম ব্যাচের সাবেক শিক্ষার্থী।

সাভার হাইওয়ে থানার পরিদর্শক (ওসি) আতিকুর রহমান বাংলানিউজকে বলেন, এ দুর্ঘটনায় পরমাণু কমিশনের গাড়িটির সব চেয়ে বেশি ক্ষতি হয়েছে। আসলে প্রথমে দুর্ঘনার খবর যেমন পেয়েছি তেমনই বলেছিলাম। পরে ভিডিও ফুটেজ দেখে আসল কারণ জানা গেছে। সেইফ লাইনের সেই বাসের কারণেই এ দুর্ঘটনা।  

প্রসঙ্গ, ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বলিয়াপুর এলাকায় সকাল ৯টার দিকে সেইফ লাইনের একটি বাস নিয়ন্ত্রণ হাড়িয়ে বিভাজন টপকে পরমাণু শক্তি কমিশনের বাস ও একটি ট্রাককে ধাক্কা দেয়। এ ঘটনায় বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের বৈজ্ঞানিক কর্মকর্তা আরিফুজ্জামান আরিফ, পূজা সরকার, কাউসার রাব্বি ও পরমাণু শক্তি কমিশনের বাসের চালক রাজিব হোসেন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত আরও ৩০ জন চিকিৎসাধীন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮১৭ঘণ্টা, জুন ০৫, ২০২২

এসএফ/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।