ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

সালথায় ইউপি মেম্বারের বাড়িতে হামলার ভিডিও ভাইরাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, জুন ১১, ২০২২
সালথায় ইউপি মেম্বারের বাড়িতে হামলার ভিডিও ভাইরাল

ফরিদপুর: ফরিদপুরের সালথা উপজেলায় মো. মতিয়ার রহমান মাতুব্বর নামে সাবেক এক ইউপি মেম্বারের বাড়িতে হামলার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।  

ভিডিওতে হামলার সময় ঘরের মধ্যে আতঙ্কিত হয়ে আটকে থাকা এক নারীকে বারবার হামলাকারীদের পা ধরে ক্ষমা চাওয়ার কথা শোনা যায়।

এর আগে এ হামলার ঘটনা নিয়ে গতকাল শুক্রবার (১০ জুন) "সালথায় মামলা না তোলায় বাদীর বাড়ি‌তে ফের ভাঙচুর-লুটপাট" এ শিরোনামে বাংলানিউজে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

জানা গেছে, বৃহস্পতিবার (৯ জুন) বিকেল ৪টার দিকে উপজেলার কুমারপট্টি গ্রামের সাবেক ইউপি মেম্বার মো. মতিয়ার রহমান মাতুব্বরের বাড়িতে হামলা চালায় প্রতিপক্ষের লোকজন। তারা হামলা চালিয়ে ঘরের ভেতর থাকা মালামাল ভাঙচুর করে। ঘটনার সময় ঘরের ভেতর থাকা নারীরা আতঙ্কিত হয়ে চিৎকার করতে থাকে। তাদের মধ্য থাকা কেউ একজন হামলার ভিডিও ধারণ করেন। সেই ভিডিওটি এখন ফেসবুকে ও ইউটিউবে ব্যাপকভাবে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, একদল উচ্ছৃঙ্খল লোক হাতে লাঠিসোটা নিয়ে বাড়িতে প্রবেশ করে প্রথমে ঘরের দরজা ভাঙার চেষ্টা করে। তখন ঘরের মধ্যে আটকে থাকা একজন নারী চিৎকার করে বিপদ থেকে মুক্তির দোয়া পড়তে থাকেন। পরে ওই নারী সজিব নামে এক হামলাকারীর উদ্দেশ্যে বারবার চিৎকার করে বলতে থাকেন- ও' সজিব তোর পায়ে ধরি দরজা ভাঙ্গিস না, ভাই। সর ভাই, যা ভাই, তোর পায়ে ধরি ভাই। উত্তরে হামলাকারী সজিব বলেন- মামলা কবে উঠাবি? কবে উঠাবি বল, আগামী সোমবারে মামলা উঠাবি। এরপর ওই নারী বলেন- সোমবারেই মামলা উঠিয়ে নিতে বলবো ভাই, তুই যা। তারপরেও তারা দরজা ভেঙে ভেতর ঢুকে আসবাবপত্র তছনছ করে।

সাবেক ইউপি সদস্য মতিয়ার রহমান মাতুব্বর বলেন, গত বছরের জানুয়ারি মাসে আমার বাড়িতে হামলা চালায় প্রতিপক্ষের ইউপি সদস্য মুক্ত মেম্বার ও তার লোকজন। বিষয়টি নিয়ে মুক্ত মেম্বারসহ তার দলের লোকজনকে আসামি করে মামলা দায়ের করি। মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন। ওই মামলা তুলে নিতে আসামিরা বিভিন্নভাবে আমাকে ভয়ভীতি দেখিয়ে চাপ দিতে থাকে। কিন্তু আমি মামলা তুলে নেইনি। যেকারণে বৃহস্পতিবার (৯ জুন) তারা আমার বাড়িতে হামলা করে।  

তবে হামলার ঘটনা অস্বীকার করে মুক্ত মেম্বার বলেন, আমরা কোনো হামলা করি নাই। মতি মেম্বার আমার ভাইকে মারধর করে তার চোখ নষ্ট করে দিয়েছে। ভিডিওর ব্যাপারে তিনি বলেন, ওটা আগের ভিডিও।


এ ব্যাপারে বাংলানিউজের সঙ্গে কথা হয় ভাইরাল হওয়া ফেসবুক পেজে ভিডিওটি আপলোড করা সালথার যুবক সাইফুল ইসলামের সঙ্গে।

এ ব্যাপারে সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, সাবেক ইউপি মেম্বারের বাড়িতে হামলার বিষয়টি ছিল খুব হৃদয়বিদারক। কারণ, বারবার হামলাকারীদের পায়ে ধরার কথা বলেও রক্ষা পায়নি পরিবারটি। এরকম ন্যাক্করজনক ঘটনা আমার মনে দাগ কাটে। পরে ভিডিওটি আপলোড করি। তা মুহূর্তের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভাইরাল হওয়ার পর সারাদেশে এ ঘটনা নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় বইছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবিও তোলেন এই যুবক।

সালথা থানার উপ-পরিদর্শক (এসআই) আওলাদ হোসেন বলেন, মামলা তুলে না নেওয়ায় মতিয়ার মাতুব্বরের বাড়িতে হামলা চালায় প্রতিপক্ষের লোকজন। এ সময় তারা একটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিবেশ শান্ত করে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। বাকিদেরও আইনের আওতায় আনা হবে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, জুন ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।