ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আখাউড়ায় হাওড়া নদীর বাঁধ ভেঙে প্লাবিত ১৫ গ্রাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, জুন ১৮, ২০২২
আখাউড়ায় হাওড়া নদীর বাঁধ ভেঙে প্লাবিত ১৫ গ্রাম

ব্রাহ্মণবাড়িয়া: ভারতে ত্রিপুরার রাজ্যের পাহাড়ি ঢল ও টানা দু’দিনের বর্ষণে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার মনিয়ন্দ ইউনিয়নের কর্নেল বাজার সংলগ্ন আইড়ল এলাকায় হাওড়া নদীর বাঁধ ভেঙে গেছে। ফলে কর্নেল বাজার থেকে আইড়ল গ্রামে যাওয়ার সড়কটি দ্বিখণ্ডিত হয়ে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

 

শনিবার (১৮ জুন) ভোর থেকে প্রবল বেগে আসা পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে সড়কটি দ্বিখণ্ডিত হয়। এছাড়া বাঁধ ভাঙার কারণে আশপাশের ১৫টি গ্রাম প্লাবিত হয়েছে।  

স্থানীয় কয়েকজন বাসিন্দা বাংলানিউজকে জানিয়েছেন, অনবরত পানি চাপে ফলে ধীরে ধীরে বাঁধটি ভেঙে আরও বড় হচ্ছে। ফলে পানিবন্দি অবস্থায় অনাহারে দিন কাটাচ্ছেন আইড়ল এলাকাবাসী। ভুক্তভোগীদের অভিযোগ— এখনও পর্যন্ত কোনো ত্রাণ সহযোগিতা আসেনি।



এছাড়া শুক্রবারের (১৭ জুন) বৃষ্টি ও পাহাড়ি ঢলে আখাউড়া দক্ষিণ ইউনিয়নের অন্তত পাঁচটি গ্রামে পানি ঢুকেছে। ফলে গ্রামগুলোর কিছু সড়ক পানিতে তলিয়ে আছে। ইতোমধ্যে পানিবন্দি কয়েকটি পরিবার আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছেন। এছাড়া আখাউড়া স্থলবন্দর সড়কের পাশের দোকান ঘরগুলোও পানিতে ডুবে আছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক (ডিসি) মো. শহগীর আলম ঘটনাস্থল পরিদর্শন করে বাংলানিউজকে বলেন, উজান থেকে নেমে আসা ঢলে ১৫টি গ্রাম প্লাবিত হয়েছে। এরই মধ্যে প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের মধ্যে শুকনো খাবার বিতরণ করা হয়েছে। তালিকা তৈরি করে সরকারের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জুন ১৮, ২০২২
এসআরএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।