ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উত্তরায় বাসচাপায় মৃত্যু: ঘাতক চালক গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, জুন ২০, ২০২২
উত্তরায় বাসচাপায় মৃত্যু: ঘাতক চালক গ্রেফতার

ঢাকা: রাজধানীর উত্তরায় শতাব্দী পরিবহনের বাসচাপায় আব্দুল মতিন (২৫) নামে এক হেলপারের মৃত্যুর ঘটনায় ঘাতক চালক মো. জিয়াকে (২৮) গ্রেফতার করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে শাহআলী থানাধীন বিসিআইসি কলেজের সামনে থেকে তাকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)।

সোমবার (২০ জুন) দুপুরে র‌্যাব-১’র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

নোমান বলেন, রোববার (১৯ জুন) গোপন সংবাদের ভিত্তিতে শাহআলী থানাধীন বিসিআইসি কলেজের সামনে শতাব্দী পরিবহন বাস কাউন্টার থেকে আসামি জিয়াকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তার কাছ থেকে মোবাইল ফোন ও নগদ ৬০০ টাকা পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি জিয়া ঘটনার সঙ্গে সম্পৃক্ততা স্বীকার করেছেন।

গত ১৭ জুন রাত সোয়া ৯টার দিকে উত্তরা পশ্চিম থানাধীন ৯ নম্বর সেক্টরের আব্দুল্লাহপুর হানিফ কাউন্টারের সামনে শতাব্দী পরিবহনের (ঢাকা মেট্রো ব-১১-৯৯০০) চালক জিয়া বেপরোয়া গতিতে ইউটার্ন করছিলেন। এ সময় পেছন দিকে দাঁড় করিয়ে রাখা সেবা গ্রিন লাইন পরিবহনের সঙ্গে শতাব্দী পরিবহনের জোরে ধাক্কা লাগে। এর প্রভাব পড়ে গ্রিন লাইনের পেছনে থাকা হানিফ পরিবহনেও (ঢাকা মেট্রো ব-১৪-৮৩১৮)। গ্রিন লাইনের বাসটি হানিফ পরিবহনকে ধাক্কা দিলে বাহনটিতে থাকা হেলপার আব্দুল মতিন নিচে পড়ে গুরুতর আহত হন।

পরে তাকে উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে আশঙ্কাজনক অবস্থায় আগারগাঁও ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে নিয়ে আসা হয়। সেখান থেকে পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই মৃত্যু হয় আব্দুল মতিনের।

এ ঘটনায় গত ১৮ জুন নিহতের মামা উত্তরা পশ্চিম থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা (নম্বর-৩৯) দায়ের করেন। এ ঘটনার পর ২৪ ঘণ্টার মধ্যে ঘাতক চালক জিয়াকে খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসা হয়।

গ্রেফতারকৃতের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‌্যাব-১’র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুন ২০, ২০২২
এসজেএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।