ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

অতিরিক্ত যাত্রী পরিবহনের দায়ে সি ট্রাককে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লক্ষ্মীপুর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
অতিরিক্ত যাত্রী পরিবহনের দায়ে সি ট্রাককে জরিমানা

লক্ষ্মীপুর: ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহনের দায়ে লক্ষ্মীপুরের মজুচৌধুরীর হাটে এসটি খিজির-৮ নামে একটি সি ট্রাককে জরিমানা করা হয়েছে।

শনিবার (৯ জুলাই) সন্ধ্যায় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সি ট্রাকটির মাস্টার আবদুল বারেক আকন্দকে ১০ হাজার টাকা জরিমানার রায় দেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ঈদুল আযহাকে কেন্দ্র করে লক্ষ্মীপুরের মজুচৌধুরীর হাট থেকে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে নৌযানটি ভোলার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার প্রস্তুতি নেয়। নিয়ম অনুযায়ী ওই নৌযানটির ধারণ ক্ষমতা ছিল ২০০ জন। কিন্তু তারও বেশি যাত্রী পরিবহন করতে চাচ্ছিল জলযানটি। তাই সেটির মাস্টারকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। পরে নির্দিষ্ট ধারণ ক্ষমতার যাত্রী নিয়ে সি ট্রাকটি ভোলার উদ্দেশ্যে ছেড়ে যায়।

এদিকে, যাত্রীদের উপস্থিতি থাকলেও সংখ্যা কম হওয়ায় তাদের পরিবহনে অনীহা প্রকাশ করে ঘাটে থাকা অপর সি ট্রাক এসটি খিজির-৪। পরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায়ের নির্দেশে বাহনটিকে যাত্রী পরিবহন করতে বাধ্য হয়।

রাত পৌনে ৯ টার দিকে প্রায় ২০০ জন যাত্রী নিয়ে নৌযানটি মজুচৌধুরীর হাট থেকে ভোলা-বরিশালের উদ্দেশ্যে ছেড়ে যায়।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায় এসব তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময় : ২১০০ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।