ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা: সেই চেয়ারম্যানসহ কারাগারে ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা: সেই চেয়ারম্যানসহ কারাগারে ১০ ওয়াদুদ মাতুব্বর

ফরিদপুর: ফরিদপুরের সালথা উপজেলায় বীর মুক্তিযোদ্ধা এলেম শেখের বাড়িতে হামলা-ভাঙচুর ও লুটপাটের অভিযোগে দায়ের করা মামলায় ওই উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরসহ ১০ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (১৩ জুলাই) দুপুরে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকোট ইব্রাহিম হোসেন।

 

আদালত সূত্রে জানা যায়, ফরিদপুরের অতিরিক্ত চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের ৬নং আমলী আদালতে আসামিরা হাজির হয়ে জামিন আবেদন করলে উক্ত আদালতের বিচারক তরুণ বাছাড় তাদের জামিন নামঞ্জুর করেন। পরে মামলার প্রধান আসামি সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরসহ ১০ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে, রোববার (৯ জুলাই) দিনগত রাতে সালথা উপজেলা চেয়ারম্যান ওয়াদুদ মাতুব্বরকে প্রধান আসামি করে ৩৬ জনের নাম উল্লেখ করে ওই মুক্তিযোদ্ধার স্ত্রী জয়গুন বেগম বাদী হয়ে একটি মামলাটি দায়ের করেন।

এদিকে এ ঘটনা‌র বিচার দাবী ক‌রে ও অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনতে সোমবার (১১ জুলাই) বেলা ১১টার দিকে বাংলাদেশ মু‌ক্তি‌যোদ্ধা সন্তান কমান্ড সালথা উপ‌জেলা শাখার আয়োজনে উপ‌জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে একটি মানববন্ধন করা হয়।

প্রসঙ্গত, ৮ জুলাই সন্ধ্যায় উপ‌জেলার গ‌ট্টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু জাফর মোল্ল্যার ওপর চেয়ারম্যানের লোকজন হামলা করে বলে অভিযোগ ওঠে। এ সময় তিনি দৌঁড়ে বীর মুক্তিযোদ্ধা এলেম শেখের বাড়িতে আশ্রয় নিলে হামলাকারীরা তার (এলেম শেখ) বসতবাড়ি ভাঙচুর ও লুটপাট চালায় ব‌লে অভিযোগ স্থানীয়‌দের। এছাড়া হামলাকারীরা মুক্তিযোদ্ধা এলেম শেখ ও তার স্ত্রী জয়গুন বেগমকে মারধর করেন।

পরবর্তীতে ঘটনার বিষয় উল্লেখ করে ৯ জুলাই জয়গুন বেগম সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরসহ মোট ৩৬ জনকে আসামি করে সালথা থানায় মামলা করেন। সেই মামলায় আজ তাদের কারাগারে পাঠানো হলো।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
জেডএ

*মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা: উপজেলা চেয়ারম্যানসহ ৩৬ জনের নামে মামলা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।