ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

নওগাঁয় চার্জার ফ্যানের দাম বেশি রাখায় জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
নওগাঁয় চার্জার ফ্যানের দাম বেশি রাখায় জরিমানা

নওগাঁ: নওগাঁয় চার্জার ফ্যানের নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রির অভিযোগে এক প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় আরও দুটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার (২৪ জুলাই) বিকেলে মান্দা উপজেলার প্রসাদপুর বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নওগাঁ কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

শামীম হোসেন বলেন, প্রতিদিনই আমরা বিভিন্ন উপজেলার বাজার তদারকি করছি। এরই ধারাবাহিকতায় দুপুরে মান্দা উপজেলার প্রসাদপুর বাজারে অভিযান চালানো হয়। এসময় চার্জার ফ্যানের সর্বোচ্চ খুচরা মূল্য ৩ হাজার ৬৫০ টাকার পরিবর্তে ৩ হাজার ৮০০ টাকায় বিক্রির অভিযোগে মা ইলেকট্রনিক্সকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বিদেশি প্রসাধনীতে আমদানিকারক স্টিকার না থাকায় অঞ্জলী কসমেটিকসকে ৫ হাজার টাকা এবং একজন ভোক্তার অভিযোগের ভিত্তিতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রক্রিয়াকরণ ও বাসি পচা খাবার ফ্রিজে সংরক্ষণের অপরাধে সীমানা কফি হাউসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে নিয়ম অনুযায়ী জরিমানার ২৫ শতাংশ সেই অভিযোগকারীকে দেওয়া হয়।

তিনি আরও বলেন, জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে। অভিযানে স্থানীয় পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।