ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবশেষে সংস্কার হচ্ছে বান্দরবান পৌরসভার সড়ক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
অবশেষে সংস্কার হচ্ছে বান্দরবান পৌরসভার সড়ক

বান্দরবান: দীর্ঘদিন ধরে বান্দরবান পৌর এলাকার বান্দরবান বাজারের চৌধুরী মার্কেট থেকে শুরু করে ক্যাচিংঘাটা পর্যন্ত সড়ক খানাখন্দে ভরা। পৌর এলাকার বেশিরভাগ সড়কের বেহাল দশা।

বেশিরভাগই ভাঙ্গা, ফলে রোদ থাকলে ধুলোয় একাকার হয় আর বৃষ্টি হলে হয় কাদা। ফলে এসব সড়কে চলাচল করতে ভোগান্তি পোহাতে হয় পৌরবাসীকে। তবে অবশেষে সড়ক সংস্কার শুরু হওয়ায় স্বস্তি ফিরেছে বান্দরবান পৌরসভার বাসিন্দাদের মধ্যে।

বান্দরবান পৌরসভা সূত্রে জানা যায়, ৮৭ লাখ টাকা ব্যয়ে শুরু হয়েছে বান্দরবান পৌরসভার সড়কগুলো মেরামতের কাজ। এরই মধ্যে পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের চৌধুরী মার্কেট থেকে সড়ক মেরামতের কাজ শুরু হয়ে ফায়ার সার্ভিস এলাকা পর্যন্ত সম্পন্ন হয়েছে, পর্যায়ক্রমে বাকি অংশও সংস্কার করা হচ্ছে।

বান্দরবান পৌরসভার স্টেডিয়াম এলাকার বাসিন্দা মো. তারেকুর রহমান বাংলানিউজকে বলেন, বান্দরবান পৌরসভার কয়েকটি সড়কে চলাচল করা খুবই কষ্টকর ছিল। তবে দেরিতে হলেও সড়কগুলো মেরামত করার উদ্যোগ নেওয়ায় আমরা স্বস্তি পাচ্ছি। বান্দরবান জেলা শহরের গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনাসহ রাজারমাঠ এলাকা, টাউন হল এলাকা, জেলা কারাগার, কলেজ, হাসপাতাল, স্টেডিয়াম, বনবিভাগ, গণপূর্ত বিভাগসহ নতুন ব্রিজ সড়ক দিয়ে আমরা চলাচল প্রায় ছেড়েই দিয়েছিলাম। দীর্ঘদিন পরে জনগুরুত্বপূর্ণ সড়কগুলো মেরামতের কাজ শুরু করায় আমরা আনন্দিত।

বান্দরবান পৌরসভার কালাঘাটা এলাকার বাসিন্দা মো. রশীদ বাংলানিউজকে বলেন, প্রতিদিন কালাঘাটা থেকে সদরে প্রায় কয়েক হাজার মানুষ চলাচল করে। তবে সড়ক ভাঙ্গা থাকায় কষ্টের সীমা ছিল না। পৌর শহরের গুরুত্বপূর্ণ এ সড়কটি দীর্ঘদিন উন্নয়ন বঞ্চিত থাকায় এলাকার জনগণ কষ্টে জীবনযাপন করেছে। আমরা চাই, প্রথম শ্রেণির পৌরসভা ও পর্যটন জেলা হিসেবে বান্দরবানের সব সড়ক যেন সুন্দর থাকে, সবাই যেন নির্বিঘ্নে চলাচল করতে পারে।  

স্থানীয় রিকশাচালক মো. রমিজ মিয়া বাংলানিউজকে বলেন, এতদিন চৌধুরী মার্কেট থেকে ক্যাচিংঘাটা পর্যন্ত কোনো যাত্রী নিয়ে আমি যেতাম না, কেননা ওই সড়কের বেশিরভাগ অংশ ভাঙ্গা ছিল। কোনো রোগীকে রিকশায় করে সদর হাসপাতালে নিতে গেলে ঝাঁকিতে তার অবস্থা খুব খারাপ হয়ে যেত, রিকশা থেকে নামার পর বিভিন্ন মন্দ কথা বলত। এবার সড়ক মেরামত করা হচ্ছে, এতে যাত্রী আগের চেয়ে বাড়বে আর আমাদের ভোগান্তিও অনেকটা কমবে।

এদিকে বান্দরবান পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. হুমায়ন কবির বাংলানিউজকে বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কাছ থেকে বরাদ্দ পাওয়ায় পর আমরা দরপত্র আহ্বান করে ঠিকাদারের মাধ্যমে বান্দরবানের সড়ক সংস্কারের কাজ শুরু করেছি। আর প্রথম পর্যায়ে ৮৭ লাখ টাকা ব্যয়ে পৌর এলাকার চৌধুরী মার্কেট থেকে বান্দরবান সরকারি কলেজ পর্যন্ত মেরামত কাজ শেষ করব। দ্বিতীয় পর্যায়ে আবার দরপত্র আহ্বান করে কলেজ এলাকা থেকে ক্যাচিংঘাটা পর্যন্ত সড়কের মেরামত কাজ সম্পন্ন করব।  

বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বাংলানিউজকে বলেন, জনগণের ভোগান্তি লাঘবের লক্ষ্যে পৌর এলাকার সড়কগুলোর সংস্কার ও উন্নয়ন কাজ শুরু হয়েছে। পর্যায়ক্রমে পৌরসভার সব সড়কের সংস্কার ও উন্নয়ন কাজ করা হবে।  

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।