ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে ২ প্রবাসীকে কুপিয়ে জখমের ঘটনায় যুবলীগ নেতার বিরুদ্ধে দলীয় তদন্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
লক্ষ্মীপুরে ২ প্রবাসীকে কুপিয়ে জখমের ঘটনায় যুবলীগ নেতার বিরুদ্ধে দলীয় তদন্ত

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে দুই প্রবাসীকে কুপিয়ে জখমের ঘটনায় নুর উদ্দিন নামে এক যুবলীগ নেতার বিরুদ্ধে দলীয় তদন্ত কমটি গঠন করা হয়েছে।

বুধবার (৩১ আগস্ট) দুপুরে সদর (পূর্ব) উপজেলা যুবলীগের আহবায়ক আমির হোসেন আমু ও যুগ্ম-আহবায়ক আমিন উল্যাহ সবুজ তিন সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করেন।

কমিটিতে ভবানীগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি আবদুর রাজ্জাক রাসেলকে আহবায়ক, বাঙ্গাখাঁ ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক শাহজাহান ভূঁইয়া ও চন্দ্রগঞ্জ ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহবায়ক আবদুর রাজ্জাক রিংকুকে সদস্য করা হয়।

অভিযুক্ত নুর উদ্দিন লাহারকান্দি গ্রামের কালা মিয়ার ছেলে ও লাহারকান্দি ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহবায়ক।

সম্প্রতি নুর উদ্দিন তার সহযোগীদের নিয়ে দুই প্রবাসীকে এলোপাতাড়ি কোপানোর একটি ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

সদর (পূর্ব) উপজেলা যুবলীগ সূত্রে জানা গেছে, গত ২৬ আগস্ট নুর উদ্দিনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ভিডিও ছড়িয়ে পড়ে। তার বিরুদ্ধে আনা অভিযোগ তদন্তের জন্য কমিটি গঠন করা হয়েছে। ৭ কার্যদিবসের মধ্যে কমিটির দায়িত্বপ্রাপ্তদের সদর (পূর্ব) উপজেলা যুবলীগের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ভূক্তভোগী কাতার প্রবাসী আফসার উদ্দিন আসিফ বলেন, নুর উদ্দিন আমার মোটরসাইকেলটি কয়েকদিনের জন্য চেয়েছিলেন। তাকে মোটরসাইকেল না দেওয়ায় তিনি আমার ওপর ক্ষিপ্ত হয়ে উঠেন। গত ৩০ জুলাই দুপুরে চাঁদখালি থেকে আমার মামাতো ভাই সৌদি প্রবাসী জসিম উদ্দিনকে নিয়ে লক্ষ্মীপুর শহরের দিকে আসছিলাম। পথে মোটরসাইকেলের গতিরোধ করে পেছন থেকে নুর উদ্দিন ধারালো অস্ত্র দিয়ে আমাদর এলোপাতাড়ি কোপাতে থাকেন। পরে আমরা পালিয়ে কোনোরকমে প্রাণে রক্ষা পাই।

তদন্ত কমিটির আহবায়ক আবদুর রাজ্জাক রাসেল বলেন, তদন্তের দায়িত্ব পেয়েছি। ঘটনাস্থল গিয়ে সরেজমিন তদন্ত করে যথাসময়ে উপজেলা কমিটিকে প্রতিবেদন জমা দেওয়া হবে।

প্রসঙ্গত, গত ৩০ জুলাই দুপুরে দাওয়াত শেষে লক্ষ্মীপুর থেকে ফেরার পথে জকসিন-যুগীরহাট সড়কে আবদুল জব্বার মার্কেটের সামনে পৌঁছলে আসিফ ও জসিমের মোটরসাইকেল থামাতে বলেন নুর উদ্দিন। হঠাৎ পেছন থেকে দৌঁড়ে এসে তিনি ধারালো অস্ত্র দিয়ে তাদের এলোপাতাড়ি কোপাতে থাকেন। পরে তারা পালিয়ে গিয়ে রক্ষা পান।

অস্ত্রের আঘাতে আসিফ ও জসিমের ডান হাতে জখম হয়। এ ঘটনায় ৬ আগস্ট জসিমের বাবা বাদী হয়ে নুর উদ্দিনসহ আট জনের নামে সদর মডেল থানায় মামলা দায়ের করেন। ভুক্তভোগী দুইজন লক্ষ্মীপুর পৌরসভার দক্ষিণ বাঞ্চানগর এলাকার বাসিন্দা।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।