ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফের সাবেক এসপি বাবুলকে চতুর মন্তব্য স্বরাষ্ট্রমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
ফের সাবেক এসপি বাবুলকে চতুর মন্তব্য স্বরাষ্ট্রমন্ত্রীর

ঢাকা: স্ত্রী হত্যা মামলায় গ্রেফতার সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে চতুর বলে অবিহিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন মন্ত্রী।

সেখানে তিনি এ মন্তব্য করেন।

এর আগে শনিবার (১০ সেপ্টেম্বর) সকালে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরে এক সেমিনার শেষে এসপি বাবুল সম্পর্কে একই মন্তব্য করেন মন্ত্রী।

রোববার হেফাজতে নির্যাতন নিয়ে সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার যে অভিযোগ এনেছেন সে ব্যাপারে কী ব্যবস্থা নেওয়া হবে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জানতে চান সাংবাদিকরা। এ সময় তিনি বলেন, আমি বলেছি সে একজন চতুর ব্যক্তি, এটা আবার রিপিট করছি। আর যে অভিযোগ উঠেছে তদন্তের বাইরে তো আমরা কিছু করতে পারবো না। তদন্ত যেন সঠিকভাবে হয় সেটা আমরা দেখবো।

শনিবার আসাদুজ্জামান খান কামাল বলেন, বাবুল আক্তারের বিষয়টা যেহেতু পিবিআই তদন্ত করছে, তদন্ত শেষ করার আগে আমি কোনো মন্তব্য করতে চাই না। বাবুল আক্তার যে কথা বলেছেন, সেগুলো বাস্তবসম্মত কি না সেটা তদন্ত হলেই বোঝা যাবে।

পিবিআইয়ের ওপর আমাদের ভরসা রয়েছে। পিবিআই যতগুলো অনুসন্ধান করেছে সবগুলোই বাস্তব সম্মত এবং অত্যন্ত সূক্ষ্মভাবে তারা অনুসন্ধান করেছে। গত ৩০ বছর আগের খুনের মামলারও তারা আসামি চিহ্নিত করেছে এবং আসামি গ্রেফতার করেছে। পিবিআই যেটা করবে সেটা ভুল করবে না বলে আমার বিশ্বাস। বাবুল আক্তার যে প্রশ্নগুলো তুলেছেন আমার মনে হয় তদন্তের পর আপনারা সব প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

যারা তদন্ত করছেন তাদের প্রধানের বিরুদ্ধেই অভিযোগ, সেক্ষেত্রে তদন্তে গাফিলতির আশঙ্কা আছে কিনা- এ ব্যাপারে কোনো মন্তব্য করেননি মন্ত্রী।

জাতীয় জাদুঘরে সেমিনার শেষে মন্ত্রীকে মিয়ানমারের গোলাগুলির বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, বাংলাদেশ সীমান্তে মিয়ানমার সেনাবাহিনীর ভারী গোলাগুলির ঘটনা কূটনৈতিকভাবে সমাধান করা হবে। আমরা তো যুদ্ধ করতে যাচ্ছি না। আমরা শান্তিপূর্ণভাবে সমস্যা সমাধান করবো। আজকের সিচ্যুয়েশন সেখানে গোলাবারুদ কমে গেছে।

উল্লেখ্য, হেফাজতে নির্যাতনের অভিযোগে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদারসহ ছয়জনের নামে চট্টগ্রামের আদালতে মামলার আবেদন করেছেন আলোচিত সাবেক এসপি বাবুল আক্তার। এ বিষয়ে আবেদনের দিন থেকেই আলোচনা হচ্ছে। বিষয়টি নিয়ে পরপর দুদিন সাবেক এসপি বাবুলকে চতুর বলে আখ্যা দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
জিসিজি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।