ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

মিয়ানমার সীমান্তে ‘ল্যান্ড মাইন’ বিস্ফোরণে উড়ে গেল বাংলাদেশি যুবকের পা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
মিয়ানমার সীমান্তে ‘ল্যান্ড মাইন’ বিস্ফোরণে উড়ে গেল বাংলাদেশি যুবকের পা

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের তুমব্রু চাকমাপাড়া সীমান্ত এলাকায় ‘ল্যান্ড মাইন’ বিস্ফোরণে অংথোয়াইং তঞ্চঙ্গা (২২) নামে এক যুবকের পা উড়ে গেছে। গুরুতর অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

 

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে। অংথোয়াইং তঞ্চঙ্গা ওই পাড়া এলাকার অঙ্গোথোয়াই তঞ্চঙ্গার ছেলে।

আহত ওই যুবকের মা ইয়াং মে চাকমা বাংলানিউজকে বলেন, দুপুরের দিকে গরু চড়াতে চড়াতে অংথোয়াইং ও আরও কয়েকজন যুবক মিয়ানমার সীমান্তের কাঁটাতারের কাছাকাছি চলে যায়। সেখানে হঠাৎ বিকট শব্দে কিছু একটা বিস্ফোরণ হয়। এতে সে গুরুতর আহত হয়। সেখানে উপস্থিত যুবকরা আমার ছেলেকে উদ্ধার করে কক্সবাজারের কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে বিকেল সাড়ে ৪টার দিকে তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

ইয়াং মে চাকমা আরও জানান, মাইন বিস্ফোরণ হয়ে তার ছেলে আহত হয়েছে। এতে তার ছেলের বাম পা ও শরীরের বিভিন্ন অংশে গুরুতর জখম হয়েছে।  

বিষয়টি নিশ্চিত করে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আজিজ বাংলানিউজকে বলেন, সীমান্ত এলাকায় ল্যান্ডমাইন বিস্ফোরণে গুরুতর আহত যুবক কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন। তার এক পা উড়ে গেছে।  

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা ফেরদৌস বাংলানিউজকে বলেন, সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি এক যুবক আহত হয়েছেন এবং তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে বলে জেনেছি। এ বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।  

কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশ সদস্য মো. রিপন চৌধুরী জানান, বিকালে বিস্ফোরণের ঘটনায় আহত এক পাহাড়ি যুবককে হাসপাতালে আনা হয়। তার একটি পা উড়ে গেছে। অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকরা তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।