ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দাদার ইচ্ছায় হাতির পিঠে চড়ে বিয়ে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
দাদার ইচ্ছায় হাতির পিঠে চড়ে বিয়ে

নওগাঁ: দাদা অছিয়ত করেছিলেন যে প্রিয় নাতির বিয়ে রাজকীয়ভাবে করানোর। সেই ইচ্ছা পূরণের জন্য হাতির পিঠে করে বিয়ে করলেন রাসেল নামে এক যুবক।

শুক্রবার (১৪ অক্টোবর) নওগাঁর জেলার ধামইরহাট উপজেলা সদরে দেখা গেছে হাতির পিঠে চড়ে বিয়েতে যাওয়ার এমন চিত্র।

বিয়ের বর রাসেল নওগাঁ জেলার ধামইরহাট উপজেলা সদরের বাসিন্দা নজরুল ইসলামের ছেলে। তিনি মানব সেবা নামে একটি সামাজিক সংগঠনের সভাপতি হিসেবে কাজ করছেন।

রাসেলের জন্মস্থান উপজেলার আলমপুর ইউনিয়নে শিববাটি গ্রামে হলেও তিনি ধামইরহাট থেকে বরযাত্রী নিয়ে হাতির পিঠে করে রওনা হন কনের বাড়ির উদ্দেশে। পাশের গ্রাম বেলঘড়িয়ায় ৫ কিলোমিটার দূরত্বে কনের বাবার বাড়ি। বর-কনে দুই পরিবারই সম্ভ্রান্ত।

অনেক আগে রাজা-বাদশারা হাতির পিঠে চড়ে বিয়ে করতে যেতেন। সেই প্রথা এখন আর দেখা না গেলেও অনেকে শখের বশে হাতির পিঠে চড়ে থাকেন। কিন্তু এখনকার সময়ে হাতির পিঠে চড়ে বিয়েতে যাওয়া অনেকটাই নজির সৃষ্টি করার মতোই।  

রাসেলের পরিবারের সদস্যরা জানান, দাদার খুব প্রিয় নাতি ছিলেন রাসেল। তার ছোট বেলায় দাদা রাজকীয় বিয়ের অছিয়ত করেছিলেন। সেই ইচ্ছা পূরণ করতেই হাতির সওয়ারীর মাধ্যমে বিয়ের আয়োজন করা হয়।

তারা আরও জানান, বিয়ে উপলক্ষে এস সপ্তাহ ধরে চলছিল প্রস্তুতি। হাতি ভাড়া করা হয়েছে ৫০ হাজার টাকার বিনিময়ে। সব আত্নীয়-স্বজন ও প্রিয়জনদের দাওয়াত করে হৈ হুল্লোড় এবং ভুরিভোজের ব্যবস্থা করা হয়েছিল এ আয়োজনে।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।