ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাল্টা ফাঁদে ‌‘রিয়েল’ প্রতারক চক্রের সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
পাল্টা ফাঁদে ‌‘রিয়েল’ প্রতারক চক্রের সদস্য আটক

বরিশাল: বরিশালে সৌদি আরবের মুদ্রা রিয়েল দেওয়ার কথা বলে লাখ টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় সেন্টু হাওলাদার (৪৫) নামে প্রতারক চক্রের এক সদস্যকে আটক করেছে পুলিশ।

শনিবার (১৫ অক্টোবর) বিকেল ৩টার দিকে তাকে বরিশাল নগরের বান্দরোডস্থ ডায়াবেটিক হাসপাতাল সংলগ্ন এলাকা থেকে আটক করা হয়।

আটকের বিষয়টি নিশ্চিত করে কোতায়ালি মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নূর আলম জানান, তাকে আটকের পর থানায় নিয়ে আসা হয়েছে। সাথে দুইজন ভুক্তভোগীও থানায় এসেছেন। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

প্রতারক চক্রের প্রতারণার শিকার বরিশালের উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়নের বাহেরঘাট এলাকার বাসিন্দা ও মুদি ব্যবসায়ী জামাল হাওলাদার জানান, ওই এলাকার সৌদি মার্কেটে মুদি ব্যবসা করেন তিনি। কিছুদিন আগে তার মোবাইলে একটি কল আসে। যেখানে ধান কাটা পরবাসী পরিচয় দিয়ে সেন্টু জানান, তার বাড়ির পাশের এক নারী বিদেশির বাসায় কাজ করতেন। বিদেশি ওই লোক মৃত্যুবরণ করলে বাসা পরিষ্কার করতে গিয়ে কিছু রিয়েল পায়। কিন্তু গ্রামাঞ্চলে থাকায় এটা নিয়ে কীভাবে কী করবেন তা বুঝতে পারছেন না তাই সহায়তা চান।

জামাল হাওলাদার বলেন, এর কয়েকদিন আটক প্রতারক চক্রের সদস্য সেন্টু আমাকে ৫০ ও ১শ টাকার অরিজিনাল রিয়েলও দেখান। এরপর ৬ লাখ টাকা দিয়ে রিয়েলগুলো সব নিয়ে আসার কথা বলে সেন্টু আমার কাছে ৩ লাখ ৬০ হাজার টাকা চায়। আমি পটুয়াখালী গিয়ে ৩ লাখ ৬০ হাজার টাকা সেন্টুর কাছে দিলে তিনি আমাকে রুমালে পেঁচানো একটি প্যাকেট হাতে দিয়ে সামনে এগোতে বলেন। আমি সামনে গিয়ে রুমাল খুলে দেখি তাতে কাগজ ছাড়া কিছু নেই। আর এরপর থেকে সেন্টুকে খুঁজে পাইনি, সেসঙ্গে তার মোবাইলও বন্ধ পাই।

কয়েকদিন পরে একইভাবে কমদামে রিয়াল বিক্রির প্রলোভন দেখিয়ে পার্শ্ববর্তী এলাকার বাসিন্দা ও ব্যবসায়ী সুজনকে ফাঁদে ফেলার চেষ্টা চালাতে থাকেন সেন্টু। তখন বিষয়টি জানতে পেরে প্রতারণার শিকার জামাল সুজনকে নিয়ে প্রতারক সেন্টুকে ধরতে ফাঁদ আটে।

সুজন বলেন, জামাল ভাইয়ের প্রতারণার বিষয়টি আমি জানি। তাই সেন্টুর কাছে রিয়েল দেখতে চাই এবং তখন রিয়েল নিয়ে বরিশাল নগরীতে আসতে বলি। শনিবার দুপুরে নগরীর বান্দ রোড এলাকার সাউথ কিং রেস্টুরেন্টের সামনে গিয়ে তাকে
আটক করা হয়। পরে পুলিশে খবর দেওয়া হয়। জামাল ও সুজন জানিয়েছেন, তারা এ ঘটনায় মামলা করবেন।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।