ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

মন্ত্রীর ধারণা জঙ্গিরা ছিল কেএনএফ ক্যাম্পের পাশে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
মন্ত্রীর ধারণা জঙ্গিরা ছিল কেএনএফ ক্যাম্পের পাশে

ঢাকা: সম্প্রতি পার্বত্য এলাকায় প্রশিক্ষণ নেওয়া জঙ্গিদের অবস্থান বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ক্যাম্পের পাশাপাশি ছিল বলে ধারণা করা হচ্ছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন এ কথা।

তিনি বলেছেন, বর্তমান অবস্থায় পার্বত্য এলাকায় বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলোর সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

রোববার (১৬ অক্টোবর) রাজধানীর বঙ্গবাজারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, পার্বত্য এলাকায় কেএনএফ ও সন্তু লারমাসহ কয়েকটি বাহিনী রয়েছে। এরা সবসময় আমাদের সীমান্ত এলাকায় একটা অস্থিতিশীল পরিস্থিতি করার প্রয়াস চালাচ্ছে। পার্বত্য চট্টগ্রামের তিন জেলায় আমাদের আমাদের সেনাবাহিনী-পুলিশ রয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নও সেখানে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।

বিচ্ছিন্নতাবাদীদের আমরা আমাদের এলাকায় থাকতে দিচ্ছি না; তাদেরকে সরিয়ে দেওয়া হচ্ছে। যখনই টের পাচ্ছি, যেকোনো বিচ্ছিন্নতাবাদী কিংবা কোনো জঙ্গি সংগঠন বাংলাদেশের যেকোনো জায়গায় অবস্থান করছে, আমরা তাদেরকে সরিয়ে দিচ্ছি।

মন্ত্রী আরও বলেন, কেএনএফ’র সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়গুলো আমরা দেখছি, যদি যোগসাজশ পাই সেটির আমরা ব্যবস্থা নেব। আমরা ধারণা করছি, জঙ্গিরা ওখানে গিয়েছিল। তারা কেএনএফ’র ক্যাম্পের পাশাপাশি অবস্থান করছিল। জঙ্গিদের কয়েকজনকে গ্রেফতার ও কয়েকজনকে শনাক্ত করেছি। এসব জঙ্গিকে জিজ্ঞাসাবাদের পর বিস্তারিত পরে জানানো হবে বলেও জানান আসাদুজ্জামান খান কামাল।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
পিএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।