ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাল শাসনামলের কষ্টি পাথরের বিষ্ণুমূর্তিসহ আটক তিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
পাল শাসনামলের কষ্টি পাথরের বিষ্ণুমূর্তিসহ আটক তিন

গোপালগঞ্জ: গোপালগঞ্জের মুকসুদপুর থেকে প্রায় ৭শ বছর আগের পাল শাসনামলের কষ্টি পাথরের একটি বিষ্ণুমূর্তিসহ তিনজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব- ৮)।  

মূর্তিটির উচ্চতা ২৬.৫ ইঞ্চি, প্রস্থ ১৪ ইঞ্চি এবং ওজন ৩২ কেজি।

 

শুক্রবার (২১ অক্টোবর) আটকদের আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছে মুকসুদপুর থানা পুলিশ।  

গতকাল বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাতে আটকদের মুকসুদপুর থানায় হস্তান্তর করে র‌্যাব। ওইদিন বিকেলে উপজেলার শাশুনিয়া গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন-মুকসুদপুর উপজেলার শাশুনিয়া গ্রামের ইয়াকুব মোল্লার ছেলে আবুল খায়ের মোল্লা (৫৭), একই গ্রামের আমীর আলী মুন্সীর ছেলে টুকু মুন্সি (৩৫) ও পাবনা জেলার আমিনপুর উপজেলার নারায়ণপুর গ্রামের খোরশেদ মোল্লার ছেলে রমজান মোল্লা (২৮)।  

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৮ ফরিদপুরের কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার মো. শহিদুল ইসলাম৷ 

তিনি জানান, গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার শাশুনিয়া গ্রামে ছয় মাস ধরে একটি বাড়িতে পাল শাসন আমলের প্রায় ৭শ বছর আগেকার কষ্টি পাথরের একটি বিষ্ণু মূর্তি ব্যবসা ও চোরাচালানের উদ্দেশে হেফাজতে রেখেছেন একদল লোক। এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চালিয়ে কষ্টি পাথরের মূর্তি ও নগদ টাকাসহ তিনজনকে আটক করা হয়। এসময় স্থানীয় এক স্বর্ণকার মূর্তিটি কষ্টি পাথরের বলে নিশ্চিত করেন।  

রাতে উদ্ধারকৃত আলামতসহ আটকদের নামে মামলা দায়ের করে তাদের মুকসুদপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে মুকসুদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু বকর মিয়া বলেন, র‌্যাব-৮ আটকদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে মুকসুদপুর থানায় হস্তান্তর করেছেন। শুক্রবার তাদের আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।