ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘ঝগড়া বাধিয়ে’ যাত্রীর মোবাইলফোন হাতিয়ে নিতো তারা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
‘ঝগড়া বাধিয়ে’ যাত্রীর মোবাইলফোন হাতিয়ে নিতো তারা

ঢাকা: রাজধানীর উত্তরা থেকে চোর চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। চক্রটি বাসে যাত্রীদের সঙ্গে ‘ঝগড়া বাধিয়ে’ কৌশলে মোবাইল চুরি করতো।

গ্রেফতাররা হলেন- মো. রহমত উল্লাহ হাওলাদার (২৬), সজল হালদার (২৬) ও মো. অন্তর হাসান সজীব (২৭)।   

রোববার (২৩ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেন উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

তিনি জানান, উত্তরা পশ্চিম থানার ৭ নম্বর সেক্টরের সোনারগাঁও জনপথ রোডে মাস্কট প্লাজার সামনে থেকে এক যাত্রীর মোবাইল চুরি করতে গেলে তাদের হাতেনাতে গ্রেফতার করা হয়।  

ওসি মোহাম্মদ মহসীন জানান, গ্রেফতার প্রত্যেকেই দিনের বেলায় চাকরি করে। সজল ড্রাইভার, সজীব গার্মেন্টস শ্রমিক ও জীবন সেনিটারি মিস্ত্রি। রাতে তারা একত্রিত হয়ে চুরির কাজে নেমে যায়। তাদের মূল টার্গেট বাসের যাত্রী।  

তাদের ছিনতাই কৌশল বর্ণনা করতে গিয়ে ওসি বলেন, তিনজনই কোনো একজন যাত্রীকে ঘিরে দাঁড়ায়। এরপর যেকোনো একজন ধাক্কা দিয়ে ঝগড়া লাগায়। ঝগড়ার এক ফাঁকে বাকি দুইজন তার পকেটে থাকা মোবাইল হাতিয়ে নেয়। ঝগড়া বাধিয়ে কৌশলে চুরি করে বিধায় তারা খুব একটা ধরা পড়েনা। কিন্তু তাদেরকে ধরলেই তারা হার্ট অ্যাটাক হওয়ার ভান করে, নিঃশ্বাস বন্ধ করে ফেলে, মুখে থুতু ও লালা বের করে। এতে মানুষজন ভয় পেয়ে যায়। পরে আর তারাও সুযোগ বুঝে পালিয়ে যায়।  

গ্রেফতাররা কয়েক দিন আগেই জেল থেকে বের হয়েছে জানিয়ে ওসে বলেন তাদের প্রত্যেকের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক চুরির মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
এজেডএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।