ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সেন্টমার্টিনে ভেসে এলো ‘ভুতুড়ে জাহাজ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
সেন্টমার্টিনে ভেসে এলো ‘ভুতুড়ে জাহাজ’

কক্সবাজার: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে ভেসে এসেছে 'কংকর বোঝাই একটি বিদেশি ভলগেট জাহাজ'। তবে তাতে নেই কোনো লোকজন।

এমনকি জাহাজাটি কোন দেশের তাও নিশ্চিত হওয়া যায়নি।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে টেকনাফের সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন সাগরে জাহাজটি ভেসে আসে। বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. এরফানুল হক চৌধুরী।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, সোমবার দুপুরে টেকনাফে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন সাগরে কংকর ও পাথর বোঝাই একটি ভলগেট জাহাজ ভেসে আসে। স্থানীয়রা জাহাজটি ভেসে আসতে দেখে প্রশাসনের সংশ্লিষ্টদের খবর দেন। জাহাজটি এখনও ছেঁড়াদ্বীপ সংলগ্ন সাগরে ভাসমান অবস্থায় রয়েছে।

তিনি আরও জানান, ভেসে আসা জাহাজটিতে কোনো লোকজন ছিল না। সেটিতে পাথর ও কংকর বোঝাইয়ের আলামত দেখা গেছে। এছাড়া জাহাজটিতে বেশ কিছু কন্টেইনার এবং অন্যান্য মালামালও পাওয়া গেছে। তবে জাহাজটি কোন দেশের তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে এটি ভেসে আসতে পারে।

সেন্টমার্টিনের ইউপি চেয়ারম্যান মো. মুজিবুর রহমান জানান, সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপে একটি জাহাজ ভেসে আসার বিষয়টি প্রশাসনের সংশ্লিষ্টদের অবহিত করা হয়েছে। প্রশাসন জাহাজটি নিরাপদে উপকূলে অবস্থানে ব্যবস্থা নিচ্ছে।

কোস্টগার্ডের টেকনাফ স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার মো. আশিক আহমেদ জানান, ভেসে আসা জাহাজটি নিরাপদে রাখতে এবং নিরাপত্তা দিতে কোস্টগার্ড ব্যবস্থা নিয়েছে।

বাংলাদেশ সময়: ০১৫৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।