ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিত্রাংয়ের রাতে আশুলিয়ায় দুই বাড়িতে ডাকাতি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
সিত্রাংয়ের রাতে আশুলিয়ায় দুই বাড়িতে ডাকাতি!

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় দুটি বাড়িতে ডাকাতি হয়েছে। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের ঝড়ো হাওয়ার সুযোগে বাড়ি দুটির বাসিন্দাদের হাত, পা ও মুখ বেঁধে মারধর করে মোটরসাইকেল, স্বর্ণালঙ্কার ও নগদ টাকা নিয়ে যায় ডাকাতরা।

সোমবার (২৪ অক্টোবর) দিনগত গভীর রাত ও মঙ্গলবার (২৫ অক্টোবর) ভোররাতে ডাকাতির এ দুটি ঘটনা ঘটে।  

আশুলিয়ার বলিভদ্র মধুপুর এলাকায় খোরশেদ আলমের বাড়িতে ও ইয়ারপুর ইউনিয়নের জিরাবোর দেওয়ান বাড়ি এলাকায় ইউনুস দেওয়ানের বাড়িতে হানা দেয় ডাকাতরা।  

বলিভদ্র মধুপুর এলাকার ভুক্তভোগী খোরশেদ আলম বলেন, রাতে খুব বৃষ্টি হচ্ছিলো। খাবার খেয়ে আমরা সবাই ঘুমিয়ে পড়ি। রাত ১টার দিকে হঠাৎ একটা শব্দে ঘুম ভাঙ্গে আমার। ততক্ষণে চার জনের একদল ডাকাত দরজার লক ভেঙ্গে বাসায় ঢুকে পড়ে। ডাকাতরা দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে আমার হাত, পা ও মুখ বেঁধে মারধর করতে থাকে। যুবক বয়সী চারজনের মধ্যে দুইজনের মুখে মাস্ক ছিলো। পরে ডাকাতরা আমার স্ত্রী, দুই ছেলে ও শ্বাশুড়ির হাত, পা, মুখ বেঁধে ফেলে। তারা বাসাবাড়ি তছনছ করে আলমারিতে রাখা নগদ ২০ হাজার টাকা, স্বর্ণ, মোটরসাইকেল ও মূল্যবান জিনিসপত্র লুট করে পালিয়ে যায়। ভোরে প্রতিবেশীরা আমাদের হাত-পায়ের বাঁধন খুলে দেয়।  

তিনি আরও বলেন, ভোররাতে এসআই সোহেল রানা ঘটনাস্থলে এসেছিলেন। তবে এখনও অভিযোগ নেয়নি পুলিশ। বিকেলে তারা আবার আমার বাসায় যাবেন বলছে। থানার ঊর্ধ্বতন কর্মকর্তা চুরির মামলা করতে বলছেন। কিন্তু এটাতো ডাকাতি। আমি কেন চুরির মামলা করবো?’ 

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা বলেন, আমি ভোরে ঘটনাস্থলে গিয়েছিলাম। ওখানে একটা মোটরসাইকেল আর বেশ কিছু টাকাপয়সা, অলংকার চুরি হইছে আরকি। এখন আবার ওসি স্যার বলল মামলা নেওয়ার জন্য। এখনো মামলা হয়নি।  

এদিকে জিরাবো এলাকায় ডাকাতি হওয়া বাড়ির মালিক ইউনুস দেওয়ান বলেন, বৃষ্টির সময় ভোর রাতে দোতলা বাড়ির নিচ তলার ফ্ল্যাটের বেলকুনির গ্রিল কেটে ছয় থেকে সাত সদস্যের একদল মুখোশধারী ডাকাত দল ওই ফ্ল্যাটে প্রবেশ করে। পরে বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে আলমারি ভেঙে ২০ ভরি স্বর্ণালঙ্কার, নগদ দুই লাখ ৩২ হাজার টাকাসহ কয়েক লাখ টাকার মালামাল লুটপাট করে পালিয়ে যায়। সকালে খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।  

এ ঘটনায় আশুলিয়া থানায় একটি ডাকাতির মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নাছির উদ্দিন বলেন, আমি সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রথমে ভুক্তভোগীরা মামলা করতে চেয়েছিলো। পরে তারাই বলছে মামলা করবে না, জিডি হিসেবে রেখে দেওয়ার জন্য। আমরা মামলা করার জন্য তাদের অনুরোধ করেছি।

ডাকাতির এ দুই ঘটনা নিয়ে আশুলিয়া থানার পরিদর্শক (ওসি তদন্ত) আব্দুর রাশিদ বাংলানিউজকে বলেন, আমি ঘটনাগুলোর দুই অফিসারের সঙ্গে কথা বলে ও তদন্ত করে ব্যবস্থা নেব।  

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ২৫ অক্টোবর ২০২২
এসএফ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।