ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাগর-রুনি হত্যা: আদালতের নির্দেশে তদন্তে সময় নিচ্ছে র‌্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
সাগর-রুনি হত্যা: আদালতের নির্দেশে তদন্তে সময় নিচ্ছে র‌্যাব সংবাদ সম্মেলনে র‌্যাব কর্মকর্তা কমান্ডার খন্দকার আল মঈন

ঢাকা: সাগর-রুনি হত্যা মামলায় তদন্তে আদালতের নির্দেশেই র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সময় নিচ্ছে বলে জানিয়েছেন বাহিনীটির মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন।

শনিবার (৫ নভেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

সাগর-রুনি হত্যা মামলায় তদন্তের কতো সময় লাগবে- এমন প্রশ্নে কমান্ডার খন্দকার আল মঈন বলেন, আমরা যখন আদালতে তদন্ত প্রতিবেদন দিচ্ছি তখন আদালত সিদ্ধান্ত নিচ্ছে। আমাদের দেওয়া তথ্য উপাপ্ত স্বয়ংসম্পূর্ণ কি-না মামলার রায় ঘোষণার জন্য। আরও তদন্তের প্রয়োজন রয়েছে কি-না। তার প্রেক্ষিতে কিছু প্রেক্ষাপট বিবেচনায় আদালত আমাদের সময় দিচ্ছে। সেই বিষয়গুলোই আমরা নিয়ম তান্ত্রিকভাবে আদালতে সাবমিট করছি। আদালত মনে করছে আরো পুঙ্খানুপুঙ্খ তদন্তের অবকাশ রয়েছে।

সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার তারিখ ৯৩ বার পিছিয়েছে, আর কতবার পেছাবে এমন প্রশ্নে তিনি বলেন, তদন্তের অগ্রগতি রয়েছে। যখনই আমাদের মামলার তারিখ থাকে তদন্তকারী সংস্থা হিসেবে আদালতে কিছু প্রতিবেদন দিতে হয়। তদন্তের যে অগ্রগতি সেই প্রতিবেদন আমরা আদালতে জমা দিয়েছি।

বেশ কিছু তথ্য-উপাত্ত আমরা আদালতে জমা দিয়েছি মামলা সংক্রান্ত বিষয়ে। যার প্রেক্ষিতে আদালত আমাদের বলেছে যে, আরও পুঙ্খানুপুঙ্খ তদন্তের অবকাশ রয়েছে। যার কারণে আদালত থেকে আমাদের সময় দেওয়া হচ্ছে। সঠিক তদন্তের জন্যই মূলত বিভিন্ন সময় আদালত কর্তৃক যে সময় দেওয়া হচ্ছে সে সময়ের প্রেক্ষিতে আমরা কাজ করে যাচ্ছি।

অপর এক প্রশ্নের জবাবে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, যারা প্রকৃত আসামি, যারা এর সঙ্গে সরাসরি জড়িত তাদেরকে খুঁজে বের করার জন্য আদালতে বিষয়গুলো সাবমিট করছি। আদালত মনে করছে এখানে আরও তথ্য পাওয়ার অবকাশ রয়েছে। যার প্রেক্ষিতে আদালত আমাদের সময় দিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
পিএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।