ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

দর্শনা-গেদে সড়ক পথে ভিসা চালুর দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
দর্শনা-গেদে সড়ক পথে ভিসা চালুর দাবি গণজমায়েত

চুয়াডাঙ্গা: দর্শনা-গেদে সড়ক পথে ভারতীয় ভিসা চালুর দাবি জানিয়ে গণ জমায়েত কর্মসূচি পালন করেছে চুয়াডাঙ্গার দর্শনাবাসী। এই পথে ভারতীয় যাত্রীরা নিয়মিত আসা যাওয়া করলেও বন্ধ রয়েছে বাংলাদেশিদের যাতায়াত।

এ কারণে শনিবার (৫ নভেম্বর) বেলা ১১টার দিকে দর্শনা আন্তর্জাতিক রেলওয়ে স্টেশন প্লাটফর্মে এ কর্মসূচি পালন করেন তারা। প্রায় ঘণ্টাখানেক দাঁড়িয়ে এ মানববন্ধন থেকে অবিলম্বে ভারতীয় ভিসা পুনরায় চালুর দাবি জানানো হয়।  

বক্তারা বলেন, করোনার সময়ে বাংলাদেশের সব স্থলবন্দর ও চেকপোস্ট সাময়িক বন্ধ ঘোষণা করা হয়। করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়েছে, দেশের সব বন্দর চালু হয়েছে। কিন্তু অজানা কারণে আজও দর্শনা পথ চালু হয়নি। এতে দুর্ভোগে পড়েছে অন্তত ২৫ জেলার মানুষ। তাই লাখ লাখ মানুষের এই দুর্ভোগ-ভোগান্তি লাঘবে দর্শনা-গেদে চেকপোস্ট চালু করতে হবে।  

মানববন্ধনে অংশ নিয়ে বক্তারা হুঁশিয়ারি দিয়ে বলেন, দুদেশের সমন্বয়ে এরইমধ্যে যদি চেকপোস্টটি চালু করা না হয়, তাহলে চেকপোস্ট এলাকায় অনশন করা হবে। এরপর আরও কঠোর কর্মসূচি পালন করা হবে।

মানববন্ধনে বক্তব্য দেন- দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমার মনজু, দর্শনা নাগরিক কমিটির সদস্য সচিব গোলাম ফারুক আরিফ, দামুড়হুদা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিটের সাবেক কমান্ডার রুস্তম আলী, দর্শনা প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান ধীরুসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।