ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

মৌলভীবাজারে দুর্নীতি বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
মৌলভীবাজারে দুর্নীতি বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভা। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) দুর্নীতিবিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) উপজেলা ৬নং আশিদ্রোন ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউনিয়নের প্রতিনিধিদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

'দুর্নীতিকে না বলুন' এই স্লোগান নিয়ে ইউনিয়নের জনপ্রতিনিধিদের সাথে ধারাবাহিক মতবিনিময় অনুষ্ঠিত হয়।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) আয়োজনে ও আশিদ্রোন ইউনিয়ন পরিষদের সহযোগীতায় মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান রনেন্দ্র প্রসাদ বর্ধন জহর। তিনি বলেন, আমি কখনো দুর্নীতির সাথে জড়িত ছিলাম না, এখনো দুর্নীতিকে প্রশ্রয় দেই না। ইউনিয়নের বিভিন্ন কার্যক্রম খুবই স্বচ্ছ এবং বস্তুনিষ্ঠভাবে কাজ করা হয়।

তিনি আরও বলেন, বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম প্রকল্পে তাদের বিভিন্নভাবে কমিশন দিয়ে আনতে হয়। এই ধরণের দুর্নীতি বন্ধ করতে সরকার ও দুর্নীতি দমন কমিশন দুদকের প্রতি আহ্বান জানান। এছাড়াও দুপ্রকের কাছে তার ইউনিয়নের তিনিসহ সকল প্রতিনিধিদের ইউনিয়নের সেবা নিয়ে একটি গণশুনানি করার অনুরোধ করেন।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সদস্য সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমেদের সঞ্চালনায় মতবিনিময় সভায় দুপ্রকের পরিচিতি, কার্যক্রম ও মতবিনিময়ের বিষয়বস্তু ব্যাখ্যা করেন উপজেলা কমিটির সাধারণ সম্পাদক মো. আব্দুর রউফ তালুকদার।

এর আগে মতবিনিময় সভায় মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন হাজী মো. আবু তাহের, মো. মকসুদুর রহমান, মো. মোসাইদ আহমেদ ও নারী সদস্য মোচ্ছা. আমিনা বেগম। মতবিনিময় সভায় সনাকের ইয়েস সদস্য সুমন মিয়া, ইউপি সদস্য মো. জয়নাল মিয়া, মো. হাবিবুর রহমান, মো. আব্দুল মতিন, মো. আব্দুল আলী, লিটন মিয়া, মহিলা ইউপি সদস্য আনোয়ারা খাতুন, জহুরা আক্তার ও সাবেক ইউপি সদস্য হাজী আব্দুল মোতালিবসহ, ইউপি সচিব, উদ্যোক্তা সদস্য, ইউনিয়নের সেবার সাথে জড়িত ও সেবা গ্রহীতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, ১৭ নভেম্বর, ২০২২ 
বিবিবি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।