ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বান্দরবানে শিশু নিপীড়নের অভিযোগে হোস্টেল সুপার কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
বান্দরবানে শিশু নিপীড়নের অভিযোগে হোস্টেল সুপার কারাগারে

বান্দরবান: বান্দরবানের লামায় ছয় বছরের এক শিশুকে যৌন নিপিড়নের অভিযোগে শৈলেন্দু বড়ুয়া (৪৫) নামে এক ব্যক্তিকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে ভিকটিম ও অভিযুক্তকে লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নেওয়া হয়।

পরে আদালত ভিকটিমের ২২ ধারায় জবানবন্দি নেন এবং অভিযুক্তকে জেল হাজতে পাঠান।

অভিযুক্ত শৈলেন্দু বড়ুয়া কক্সবাজারের চকরিয়া উপজেলার বমু বিলছড়ি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মিশন পাড়ার মৃত খেমা খেজুর বড়ুয়ার ছেলে। তিনি লামা উপজেলার গজালিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ‘লুলাইং হেডম্যান পাড়া এ্যাডভান্টিজ হোস্টেলের’ হোস্টেলেরপরিচালক ও সুপার ছিলেন।

জানা গেছে, যৌন নিপিড়নের ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে বুধবার (১৬ নভেম্বর) লামা থানায় একটি  মামলা দায়ের করেন। মামলাটি বৃহস্পতিবার লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠালে আদালত জিআর মামলা ১৫৮/২২ মূলে আমলে নেন। এদিকে ভিকটিমের ২২ ধারায় জবানবন্ধি শেষে শিশুটিকে পরিবারের জিম্মায় রাখা হয়।

এজাহার সূত্রে জানা গেছে, শিশুটি ওই হোস্টেলে থেকে লেখাপড়া করতো। গত ৩ নভেম্বর রাতে ভিকটিম হোস্টেলে ঘুমানোর পর অভিযুক্ত শৈলেন্দু বড়ুয়া তার বিছানায় আসেন এবং তাকে শারীরিক নির্যাতন করেন। এ সময় শিশুটি চিৎকার করলে অন্যান্য শিশুরা এগিয়ে আসায় তিনি সরে যান। পরে ৭ নভেম্বর ভিকটিমের বাবা হোস্টেলে গেলে শিশুটি কান্না করে তার বাবার সঙ্গে চলে যায়। পরেপর বড়ি  গিয়ে তার মাকে বিষয়টি জানালে ভিকটিমের বাবা ১৬ নভেম্বর শৈলেন্দু বড়ুয়ার বিরুদ্ধে লামা থানায় একটি মামলা দায়ের করেন।

এদিকে শৈলেন্দু বড়ুয়ার স্ত্রী মিরা বড়ুয়া বলেন, ২০০২ সালে তার স্বামী হোস্টেলটি শুরু করেন। ২০১৪ সাল থেকে আবাসিকভাবে হোস্টেলের কার্যক্রম শুরু হয়। পিছিয়ে পড়া শিশুদের লেখাপড়ার দায়িত্ব নিয়ে তিনি কাজ করে যাচ্ছেন।

তিনি আরও জানান, শৈলান্দু বড়ুয়া লুলাইং বাজার এলাকায় ২৫ একর জায়গার ওপর হোস্টেল, বাগান ও মাছের খামার করেছেন। তাকে সরিয়ে দিতে পারলে এই বিশাল সম্পদ কিছু লোক দখলে নিতে পারবে। এ কারণে ষড়যন্ত্র করে এই ঘটনা সাজানো হয়েছে।

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, এক শিশুকে যৌন নিপিড়নের অভিযোগে শৈলেন্দু বড়ুয়া নামে ‘লুলাইং হেডম্যান পাড়া এ্যাডভান্টিজ হোস্টেলের’ হোস্টেল সুপারকে আটক করা হয়েছে। তাকে সকালে লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়।

প্রসঙ্গত, লামা উপজেলার গজালিয়া ইউনিয়নের দুর্গম লুলাইং হেডম্যান পাড়ার এ্যাডভান্টিজ হোস্টেলে ৪৬ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সম্প্রদায়ের শিশু আবাসিকভাবে থেকে লেখাপড়া করছে। তার মধ্যে ১৩ জন মেয়ে এবং ৩৩ জন ছেলে।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।