ঢাকা, রবিবার, ২৪ ভাদ্র ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

পুরান ঢাকায় বাসায় ঢুকে বৃদ্ধকে হত্যা, স্বর্ণালংকার লুট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
পুরান ঢাকায় বাসায় ঢুকে বৃদ্ধকে হত্যা, স্বর্ণালংকার লুট নিহতের ছবি

ঢাকা: রাজধানীর চকবাজারের পুরান ঢাকার খাজে দেওয়ান লেনে একটি বাসায় ঢুকে হাজী মনসুর আহমেদ (৭৮) নামে এক বৃদ্ধকে খুন করে স্বর্ণালংকার ও টাকাপয়সা লুট করেছে দুর্বৃত্তরা।

শুক্রবার (১৮ নভেম্বর) পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে, বৃহস্পতিবার দিনগত রাতে এ ঘটনা ঘটে।

মনসুর আহমেদ তিন ছেলে ও এক মেয়ের জনক। স্থানীয় বাইতুন নুর জামে মসজিদের সভাপতি ছিলেন তিনি।

নিহতের ছেলে সারোয়ার আহমেদ জানান, খাজে দেওয়ান লেনর ৬৯/২ নম্বর বাড়িটি তাদের নিজেদের। বাড়িটির দ্বিতীয় তলায় থাকতেন তার বাবা হাজী মনসুর আহমেদ ও তার মা। তারা ভাই-বোনরা অন্যান্য তলায় থাকেন। বৃহস্পতিবার রাতের দিকে তার মা ও পরিবারের সবাই মিলে স্থানীয় একটি বিয়ের অনুষ্ঠানে যান। কিছুটা অসুস্থ থাকায় তার বাবা বাসাতেই থাকেন। অনুষ্ঠান শেষে তারা যখন বাড়িতে ফেরেন তখন দ্বিতীয় তলার ফ্ল্যাটের দরজা বন্ধ দেখতে পান। ধাক্কা দিয়ে রুমের ভেতরে ঢুকে ফ্লোরে হাত-পা বাঁধা রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন তার বাবাকে। আর রুমের জিনিসপত্র সব এলোমেলো। আলমারি, শোকেজ, লকার সব তছনছ করা।

তিনি অভিযোগ করে জানান, দুর্বৃত্তরা তার বাবার হাত পা বেঁধে টর্চার করে বাসায় জিনিসপত্র লুট করেছে। মাথায় আঘাত করায় মৃত্যু হয় তার বাবার। এছাড়া তাদের পরিবারের সবার স্বর্ণালঙ্কার তার বাবার রুমে রাখা ছিল। সেগুলি সবই লুট করা হয়েছে।

চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল কাইয়ুম বলেন, ঘটনাটি আমরা তদন্ত করে দেখছি। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

লালবাগ ডিভিশনের ডিসি জাফর আহমেদ বলেন, হত্যার ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এজেডএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।