ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফুটবল বিশ্বকাপ

আর্জেন্টিনার পতাকা নিয়ে উৎসব-উদ্দীপনা কিশোরদের মাঝে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
আর্জেন্টিনার পতাকা নিয়ে উৎসব-উদ্দীপনা কিশোরদের মাঝে

মাদারীপুর: চার বছর পর পর আসা ফুটবল বিশ্বকাপ নিয়ে আগ্রহ আর উন্মাদনা বাংলার শহর থেকে গ্রাম পর্যন্ত। বিশ্বকাপের আসর ঘিরে গ্রাম-গঞ্জে শিশু থেকে বৃদ্ধদের আগ্রহের কমতি নেই।

বাড়ি বাড়ি উঠে পছন্দের দলের পতাকা। আর্জেন্টিনাকে ভালোবেসে স্কুল পড়ুয়া কিশোরদের দীর্ঘ পতাকা টাঙানোর প্রতিযোগিতা চলছে। টিফিনের পয়সা বাঁচিয়ে, পকেট খরচের টাকা দিয়ে সকলে মিলে তৈরি করেছে ৪০ হাত দীর্ঘ আর্জেন্টিনার পতাকা।  

শুক্রবার (১৮ নভেম্বর) সকালে মাদারীপুর জেলার শিবচরের উৎরাইল গ্রামে শিশু কিশোরদের দীর্ঘ এ পতাকা টাঙাতে দেখা গেছে।  

কিশোররা জানায়, গত বিশ্বকাপ থেকে তারা আর্জেন্টিনার ভক্ত। এর আগে আরও ছোট থাকায় দলকে সাপোর্ট বুঝতো না তারা। তবে গত খেলা থেকে দলকে ভালোবাসা শুরু। বিশেষ করে পরিবারের সদস্যদের দেখেই এই কিশোর বয়সীরা ফুটবল দলকে সাপোর্ট করা শিখেছে। খেলাকে সামনে রেখে উৎসব-উন্মাদনায় মেতে উঠেছে তারা।  

স্থানীয় একটি উচ্চ বিদ্যালয়ের অষ্টম ও নবম শ্রেনির একাধিক ছাত্র জানায়, 'টাকা জমিয়ে সবাই মিলে বড় পতাকা তৈরি করেছে। রাস্তার পাশে টাঙাবে আজ। এছাড়া বিশ্বকাপ দেখতে বড় পর্দায় খেলা দেখার আয়োজন করবে সবাই মিলে। বড়রা সহযোগিতা করলে প্রোজেক্টরের মাধ্যমে বাড়ির উঠানে খেলা দেখা যাবে। প্রস্তুতিও চলছে। '

বিজয় শেখ নামের এক কিশোর জানায়, 'আমরা ছোটরা যারা আর্জেন্টিনার ভক্ত। তারা পতাকা বানাইছি। রাস্তার পাশে টাঙাবো। ৪০ হাত লম্বা পতাকা। '

তামিম নামের আরেক কিশোর জানায়, 'এবার প্রজেক্টর দিয়ে খেলা দেখার প্রস্তুতি চলছে। আর্জেন্টিনার সমর্থকরা আয়োজন করবে। তবে সব দলের সমর্থকরা খেলা দেখতে পারবে। '

বিশ্বকাপ ফুটবল নিয়ে প্রতি বছরই উৎসব বয়ে যায়। গ্রামে গ্রামে একত্রে খেলা দেখার আয়োজন করা হয়। বিভিন্ন দলের সমর্থক-ভক্ত, বাজার কমিটি, তরুণদের সংগঠন বড় পর্দায় খোলা মাঠে খেলা দেখার আয়োজন করেন। তাছাড়া পতাকা টাঙানোর হিড়িক পড়ে যায় বাড়িতে, বাজারে, সড়কসহ বিভিন্ন স্থানে।  

এ সময় মৌসুমি পতাকা বিক্রেতাদের পতাকা নিয়ে ঘুরে বেড়াতে দেখা যায়। আর্জেন্টিনা আর ব্রাজিলের পতাকা সব চেয়ে বেশি বিক্রি হয় বলে তারা জানায়।  

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।