ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে ব্রাজিল-আর্জেন্টিনাকে ঘিরে জমজমাট ফুটবল উন্মাদনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
সিরাজগঞ্জে ব্রাজিল-আর্জেন্টিনাকে ঘিরে জমজমাট ফুটবল উন্মাদনা

সিরাজগঞ্জ: কাতার বিশ্বকাপের উন্মাদনায় মেতেছে যমুনা পাড়ের শহর সিরাজগঞ্জ। বিশ্বকাপ নিয়ে উল্লাসে ইতোমধ্যে এ যেন উৎসবের নগরীতে পরিণত হয়েছে।

নিজ নিজ পছন্দের দলের পতাকা টাঙিয়ে ও জার্সি গায়ে উল্লাস করছেন সমর্থকরা।

অন্যান্য দলের সমর্থক কদাচিৎ দেখা মিললেও বিশ্ব ফুটবলের দুই বৃহৎ পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনাকে নিয়ে উন্মাদনাটা একটু বেশিই। পছন্দের দলটির শুভকামনায় পর পর দুইদিন বিশাল আনন্দ র‌্যালি বের করেছে ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকরা। শহরের শিশু থেকে বৃদ্ধ সমর্থকরা নিজ দলের ব্যানার ফেস্টুন নিয়ে এবং জার্সি পরে সেই আনন্দ র‌্যালিতে অংশ নেন।

শুক্রবার (১৮ নভেম্বর) বিকেলে আর্জেন্টিনা সমর্থকদের একটি র‌্যালি শহর প্রদক্ষিণ করে। অনেক ভক্ত অনুরাগীরা ব্যানার ফেস্টুন নিয়ে মিছিলে অংশ নেন। এর আগে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) শহরের এস এস রোডে বিশাল র‌্যালি বের করে ব্রাজিল সমর্থকরা। ঘোড়ার গাড়ী, ট্রাক ও ব্যান্ডদল নিয়ে উল্লাস করেন ভক্তরা।

এদিকে জার্সির দোকানে প্রতিদিনই ভিড় করছেন শত শত গ্রাহকরা। অন্যান্য জার্সির চেয়ে ব্রাজিল-আর্জেন্টিনার জার্সির চাহিদা বেশি লক্ষ্য করা গেছে। তবে আগের চেয়ে দেড় থেকে দুইগুন বেশি দামে বিক্রি হচ্ছে এসব জার্সি। আর প্লেয়ার ভার্সন জার্সির চরম সংকট দেখা দিয়েছে বলে জানিয়েছেন বিক্রেতারা।

শহরের এসএস রোডের সিরাজগঞ্জ খেলার ভুবনের মালিক রাকিবুল ইসলাম উজ্জল বলেন, দুইদিন ধরে জার্সির চাহিদা বেড়েছে। আগের জার্সির দাম ছিল এক হাজার ৫০ টাকা। সেটি এখন ১ হাজার ৪৫০ টাকায় বিক্রি হচ্ছে।

বনফুল খেলাঘরের দোকানি অন্তর শেখ বলেন, ব্রাজিল আর্জেন্টিনার জার্সির প্রচুর চাহিদা থাকলেও আমরা তা সরবরাহ করতে পারছি না।

ব্রাজিলেরে র‌্যালিতে আসা ১০ম শ্রেণির ছাত্র সাদ, রাহাত ও সিয়াম বলেন, আমরা শিশুকাল থেকেই ব্রাজিলের খেলা দেখে আসছি। ব্রাজিলের খেলা খুব ভালো লাগে। সাম্বার ছন্দ ব্রাজিলেই পাওয়া যায়। ফুটবল মানেই ভালবাসা, ভালবাসা মানেই ব্রাজিল।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব নবীন সিরাজী বলেন, এবার ব্রাজিল বিজয় লাভ করবে। প্রিয় দলের জয়ের অপেক্ষায় আমরা আছি।

আর্জেন্টিনার সমর্থক রুবেল ও জাহিদ বলেন, এবার সবচেয়ে ফেবারিট দল হিসেবে খেলতে নামছে আর্জেন্টিনা। মেসির নেতৃত্বে এবার আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে বলে আমরা আশাবাদি।

জেলা পরিষদ সদস্য একরামুল হক বলেন, বিশ্বকাপ উন্মাদনায় সারা বাংলাদেশ আজ উচ্ছসিত। বিশেষ করে যুবসমাজ ফুটবলের দেশ ব্রাজিলের বিজয় প্রত্যাশা করছে।

'ক্লিন সিরাজগঞ্জ গ্রিন সিরাজগঞ্জ' নামে স্বেচ্ছাসেবী সংগঠনের পরিচালক আশিক আহমেদ বলেন, বর্তমানে বিশ্বের সেরা খেলোয়াড় মেসির নেতৃত্বে আর্জেন্টিনা কাপ ঘরে তুলবে এটাই আমাদের প্রত্যাশা।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ