ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাঙামাটিতে দু’দিনের ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
রাঙামাটিতে দু’দিনের ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

রাঙামাটি: বর্ণাঢ্য আয়োজনে রাঙামাটিতে দু’দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে।  

রোববার (২০ নভেম্বর) সকালে বীর মুক্তিযোদ্ধা শহীদ এমএ আব্দুল আলী মঞ্চে জেলা প্রশাসক মোহাম্মদ (ডিসি) মিজানুর রহমান প্রধান অতিথি থেকে এ মেলার উদ্বোধন করেন।

এর আগে সকালে শহরের হ্যাপিরমোড় এলাকা থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ এমএ আব্দুল আলী মঞ্চে এসে শেষ হয়। পরে মেলার স্থলে বেলুন উড়িয়ে এবং ফিতা কেটে মেলার উদ্বোধন ঘোষণা করেন ডিসি মিজানুর রহমান।  

২০২০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ সরকার এমন উদ্যোগ  গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় দেশের অন্যান্য এলাকার মতো রাঙামাটি জেলা প্রশাসন এ ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন করে।

এবারের মেলায় জেলার স্থানীয় উদ্ভাবনসমূহ প্রদর্শিত হচ্ছে। উদ্ভাবনী আইডিয়া নিয়ে দুপুর আড়াইটার দিকে আয়োজন করা হয়েছে উদ্ভাবনী অলিম্পিয়াড। মেলায় ৪৯টি স্টল অংশ নিয়েছে।

উদ্ভাবনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএম ফেরদৌস ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি নাসরিন সুলতানাসহ প্রশাসনের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা এবং বিভিন্ন স্কুল-কলেজ-বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  

আগামীকাল সোমবার (২০ নভেম্বর) বিকেলে মেলার সমাপনী অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।