ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুমূর্ষু রোগীর জীবন বাঁচাতে শিক্ষার্থীদের রক্তদান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
মুমূর্ষু রোগীর জীবন বাঁচাতে শিক্ষার্থীদের রক্তদান রক্তদান কর্মসূচি

মাদারীপুর: মাদারীপুরে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশ নিয়েছে শত শিক্ষার্থী। মুমূর্ষু রোগীদের জীবন বাঁচাতে স্বেচ্ছায় রক্তদানে অংশ নেয় শিক্ষার্থীরা।

মাদারীপুর জেলার ডাসার উপজেলার শহীদ স্মৃতি মহাবিদ্যালয় ও কোয়ান্টাম ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে কলেজ ক্যাম্পাসের বকুল তলায় এ কর্মসূচির আয়োজন করা হয়।

রোববার (২০ নভেম্বর) সকালে শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈর স্বেচ্ছায় রক্তদানের মধ্য দিয়ে এ কর্মসূচির উদ্বোধন হয়।  

পরে কলেজের শতাধিক শিক্ষার্থী ও শিক্ষকরা এ রক্তদান কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

আয়োজকরা জানান, ‘শিক্ষার্থীদের মধ্যে মানবিক মূল্যবোধ তৈরি করার উদ্দেশ্যেই কলেজ কর্তৃপক্ষের উদ্যোগে এ রক্তদান কর্মসূচি গ্রহণ করা হয়েছে। মানবিক মূল্যবোধ বাড়াতে আগামীতেও এ ধরনের সহায়ক কর্মসূচি গ্রহণ করা হবে।  

কলেজের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ জানান, স্বেচ্ছায় রক্তদান মুমূর্ষু রোগীদের জীবন বাঁচাতে সাহায্য করে। তাছাড়া শিক্ষার্থীদের এই কাজে এগিয়ে আসতে হবে। তাদের মধ্যে মানবিক মূল্যবোধ তৈরিতে স্বেচ্ছায় রক্তদান বিশেষ ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।