ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক উপাধ্যক্ষ কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক উপাধ্যক্ষ কারাগারে

বরিশাল: অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের হওয়া মামলায় বরিশাল নগরের বেগম তফাজ্জল হোসেন মানিক মিয়া মহিলা কলেজের সাবেক উপাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিকুঞ্জ বিহারী দেবনাথকে জেলহাজাতে পাঠিয়েছেন আদালত।

কলেজে দায়িত্বরত অবস্থায় ১৭ লাখ ৭৭ হাজার ৯৬২ টাকা আত্মসাতের মামলায় তিনি রোববার (২০ নভেম্বর) বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হলে আদালতের বিচারক মো. আশরাফ উদ্দিন জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন বলে জানান বাদী পক্ষের আইনজীবী আনিছ উদ্দিন শহিদ।

আদালত সূত্রে জানা গেছে, নিকুঞ্জ বিহারী দেবনাথ ও বর্তমান হিসাব সহকারী কাম হিসাবরক্ষক নিরঞ্জন চন্দ্র দেবনাথের বিরুদ্ধে গত ২৪ জুলাই কলেজের বর্তমান অধ্যক্ষ মো. আবুল কাসেম মেট্রোপলিটন ম্যাজিস্টেট আমলী আদালতে মামলা দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয়, কলেজের সাবেক উপাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিকুঞ্জ বিহারী দেবনাথ (৬৪) ও নিরঞ্জন চন্দ্র দেবনাথ (৫৪) পরস্পর যোগসাজশে অবৈধ উপায়ে বিভিন্ন সময়ে ১৭ লাখ ৭৭ হাজার ৯৬২ টাকা আত্মসাৎ করেন।

কলেজের গভর্নিং বডি কর্তৃক গঠিত অডিট কমিটি ২০২১ সালের ২৮ সেপ্টেম্বর অভ্যন্তরীণ পুনঃঅডিট প্রতিবেদনে এ টাকা আত্মসাতের চিত্র তুলে ধরেন। এ সময় আসামিরা গভর্নিং বডির সভায় উপস্থিত হয়ে আত্মসাৎকৃত টাকা পরিশোধের জন্য মৌখিকভাবে অঙ্গীকার করেও টাকা জমা না দিয়ে বার বার ওয়াদা করতে থাকেন।

পরবর্তীতে কলেজ অধ্যক্ষ ২০২২ সালের ১৯ মে লিগ্যাল নোটিশ ও পরবর্তীতে আদালতের শরণাপন্ন হয়ে মামলা দায়ের করেন। ওই মামলায় সাবেক উপাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিকুঞ্জ বিহারী দেবনাথ আদালতে জামিন আবেদন করলে বিচারক তা বাতিল করে কারাগারে পাঠান।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।