ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আসামি ছিনতাই: এবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ৪ সদস্যের কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
আসামি ছিনতাই: এবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ৪ সদস্যের কমিটি

ঢাকা: চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালত প্রাঙ্গণ থেকে জঙ্গি সদস্য ও মৃত্যু দণ্ডপ্রাপ্ত দুই আসামি ছিনতাইয়ের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ কমিটিতে সদস্য ৪ জন।

আগামী ৭ কার্যদিবসের মধ্যে তাদের ঘটনার ব্যাপারে প্রতিবেদনে দাখিল করতে হবে।

রোববার (২০ নভেম্বর) তদন্ত কমিটি গঠন করা হলেও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে আজ মঙ্গলবার (২২ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করা হয়েছে।  সংশ্লিষ্টদের কাছে চিঠিও পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, গত রোববার ঢাকার সিএমএম আদালত প্রাঙ্গণ থেকে সন্ত্রাসবিরোধী আইনে সাজাপ্রাপ্ত আবু সিদ্দিক ওরফে সোহেল ওরফে সাকিব ও মাইনুল হাসান শামীম ওরফে ইমরানকে (ব্লগার দীপন এবং অভিজিৎ হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি) দুষ্কৃতকারীরা ছিনিয়ে নেয়। এ ঘটনার বিষয়ে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হলো।

কমিটিতে সেবা বিভাগের অতিরিক্ত সচিবকে (কারা অনুবিভাগ) আহ্বায়ক করা হয়েছে। কমিটির বাকি ৩ সদস্য হলেন- মহাপুলিশ পরিদর্শকের প্রতিনিধি (ডিআইজি পদ মর্যাদার নিচে নয়), অতিরিক্ত কারা মহাপরিদর্শক ও ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
জিসিজি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।