ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

অফবিট

দিন-দুপুরে ফ্লাইং সসার!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৬
দিন-দুপুরে ফ্লাইং সসার!

হঠাৎ দিনের বেলা দেখা গেল জিনিসটা। আকাশে নয়, রাস্তা দিয়ে ছুটে চলেছে একটি উড়ন্ত সসার! না না, কোনো বিজ্ঞান কল্পকাহিনী নয়, একদমই বাস্তব।

হঠাৎ দিনের বেলা দেখা গেল জিনিসটা। আকাশে নয়, রাস্তা দিয়ে ছুটে চলেছে একটি উড়ন্ত সসার! না না, কোনো বিজ্ঞান কল্পকাহিনী নয়, একদমই বাস্তব।

কিছুদিন আগের এক শনিবারের ঘটনা। আয়ারল্যান্ডের গোরি শহরের ছেলে-বুড়ো সবাই দেখলেন, তাদের চোখের সামনে রাস্তা দিয়ে অল্প গতিতে উড়ে চলেছে একটি রূপালি চাকতি। আর এটিকে পেছন পেছন ধাওয়া করছে পুলিশের একটি গাড়ি।

স্কাইনিউজ লিখেছে- ‘Onlookers in an Irish town found themselves rubbing their eyes on Saturday after witnessing a police car chasing down a flying saucer through the streets’

সসারটি প্রথমে শহরের একটি পার্কের ওপর স্থির হয়। এরপর উড়তে উড়তে এটি বাচ্চাদের খেলার মাঠের ওপরে গিয়ে থামে। তারপর চক্কর খেতে খেতে উড়ে চলতে থাকে সামনের দিকে। শেষমেষ  নেমে আসে শহরের ব্যস্ত সড়কে।

স্কাই নিউজের শিরোনাম, ‘Low-speed pursuit as police chase flying saucer’
 
পরে উৎসুক মানুষ জানতে পারলেন, এটি ভিনগ্রহ থেকে উড়ে আসা কোনো সসার বা অজ্ঞাত উড়ন্ত বস্তু নয়। বরং, এটি মানুষের হাতে তৈরি একটি আর্ট পিস মাত্র। যদিও কল্পকাহিনীতে বর্ণিত সসারের আদলেই বানানো হয়েছে এটি। আর ড্রোনের মতো ওড়ার জন্য এতে জুড়ে দেওয়া হয়েছে ইঞ্জিন। ব্যস! রহস্য এটুকুই।

সসারটি তৈরি করেছেন আলি কামাল আলি নামের স্থানীয় একজন কারু ও চারুশিল্পী। একটি আর্ট ফেস্টিভ্যালকে সামনে রেখে তিনি তৈরি করেছেন এই আর্ট পিস।

আলি কামাল মজা করে আগে-ভাগেই পুলিশকে রাজি করিয়েছিলেন, যেন তারা সসারের পেছনে ছোটার নিখুঁত অভিনয়টা করে। পুলিশও এটুকু অভিনয়ের মাধ্যমে লোকজনকে আনন্দ দিতে রাজি হয়।  

বাংলাদেশ সময়: ০৮৫৩ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৬
জেএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।