ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

মুক্তমত

সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়াচ্ছে বসুন্ধরা গ্রুপ

পার্থ প্রতিম শীল, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সদর, কুষ্টিয়া | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৩
সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়াচ্ছে বসুন্ধরা গ্রুপ পার্থ প্রতিম শীল, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সদর, কুষ্টিয়া

কুষ্টিয়া: দেশব্যাপী সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা প্রসারে অবদান রাখছে বসুন্ধরা গ্রুপ। দারিদ্র্যপীড়িত অঞ্চলসহ দেশের বিভিন্ন জেলার দরিদ্র জনগোষ্ঠীর সন্তানদের জন্য শিক্ষার মতো মৌলিক অধিকার নিয়ে দেশের বৃহত্তম শিল্প পরিবার বসুন্ধরা গ্রুপ যে মানবিক উদ্যোগ নিয়েছে, তা প্রশংসার দাবি রাখে।

দেশ বিনির্মাণে সরকারের পাশাপাশি বসুন্ধরা গ্রুপের অবদান অতুলনীয়। বসুন্ধরা গ্রুপের মানবিক সহায়তা সংগঠন শুভসংঘের মাধ্যমে দেশব্যাপী এই শুভ কাজ সম্প্রসারিত হচ্ছে।

তাদের এই কর্মযজ্ঞ দেখে আমার মনে হয়েছে, বসুন্ধরা গ্রুপ শুধু দেশের একটি বৃহৎ শিল্প পরিবারই নয়, দেশের শীর্ষ মানবিক প্রতিষ্ঠানও। করোনাকালে লকডাউনে তারা দেশের মানুষের কল্যাণে প্রায় ৫০ হাজার পরিবারকে এক মাসের খাদ্য সহায়তা দিয়ে অবদান রেখেছে। এ ছাড়া সারা দেশে সুবিধাবঞ্চিত শিশুদের পড়াশোনার সুযোগ করে দেওয়াসহ সমাজের বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রেখে চলেছে। মানবিক এই কাজে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের নির্দেশনায় নন্দিত লেখক ইমদাদুল হক মিলনের নেতৃত্বে বসুন্ধরা শুভসংঘ দুর্বার গতিতে এগিয়ে চলছে।

কুষ্টিয়া সদর উপজেলার পিছিয়ে পড়া দরিদ্র জনগোষ্ঠীর স্কুল বিমুখ শিক্ষার্থীদের শিক্ষানুরাগী করা, উপজেলার অসহায় নারীদের প্রশিক্ষণ প্রদানসহ তাদের মাঝে সেলাই মেশিন বিতরণ এবং মানুষের মাঝে পাঠাভ্যাস গড়ে তোলার জন্য পাঠাগারসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে বিশেষ ভূমিকা রাখছে বসুন্ধরা শুভসংঘ। আশা করছি, বসুন্ধরা গ্রুপ কুষ্টিয়া সদর উপজেলার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য তাদের মানবিক কার্যক্রমের পরিধি আরো সম্প্রসারিত করবে এবং তাতে আলোকিত হবে এই জনপদের মানুষ, সমৃদ্ধ হবে দেশ। পরিশেষে, দেশ ও মানুষের কল্যাণে এগিয়ে চলুক বসুন্ধরা গ্রুপ এবং বসুন্ধরা শুভসংঘ ‘শুভ কাজে সবার পাশে’ থাকুক।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।