ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

অন্যান্য দল

‘বেআইনি আদেশ’ মানবেন না, পুলিশকে ড. কামাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
‘বেআইনি আদেশ’ মানবেন না, পুলিশকে ড. কামাল

ঢাকা: কেউ চিরদিন ক্ষমতায় থাকে না স্মরণ করিয়ে দিয়ে পুলিশ-প্রশাসনের উদ্দেশে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, যেসব পুলিশ গ্রেফতার করে চলেছে, তারা কেন এসব করছে? পুলিশ তোমরা বেঅাইনি অাদেশ মানবে না।

শুক্রবার (১৪ ডিসেম্বর) বিকেলে পুরানা পল্টনে জাতীয় ঐক্যফ্রন্টের কার্যালয়ে সংবাদ সম্মেলনে কামাল এ কথা বলেন। মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়ে ফেরার পথে হামলার শিকার হওয়া এবং সাম্প্রতিক রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে এ সংবাদ সম্মেলন করেন ঐক্যফ্রন্ট নেতা।

বিএনপিসহ ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে অভিযোগ তুলে ড. কামাল বলেন, যেসব পুলিশ গ্রেফতার করছে, তারা কেন এসব করছে? এদেশে কোনো সংবিধান আছে? দেশে কোনো সংবিধান আছে বলেতো মনে হয় না। আসলে তারা বঙ্গবন্ধুর স্বাক্ষরিত সংবিধানকে উপহাসের বস্তু বানিয়েছে।
 
পুলিশ-প্রশাসনের উদ্দেশে তিনি বলেন, জেনে রাখো, চিরদিন কেউ ক্ষমতায় থাকে না। আর কোনো সরকারও অাইনের উর্ধ্বে না। এই সরকার আর ১৬ দিন ক্ষমতায় আছে। সুতরাং বেআইনি আদেশ মানবে না।  

বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এলাকায় হামলার শিকার হওয়ার বিষয়ে ড. কামাল বলেন, এটা একটি সভ্য দেশ। যারা দেশ শাসন করছে, তাদের লজ্জা পাওয়া উচিত। অাজ যারা হামলা করেছে, তাদের বিরুদ্ধে অাইনানুগ ব্যবস্থা নাও।

এর আগে সকালে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে ফেরার সময় ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলা হয় বলে গণফোরামের পক্ষ থেকে অভিযোগ করা হয়। তাদের দাবি, হামলায় কামালের গাড়ি ক্ষতিগ্রস্ত না হলেও বহরের পেছনে থাকা ঐক্যফ্রন্ট নেতা আ স ম আবদুর রব, জগলুল হায়দার আফ্রিক, ঢাকা-১৪ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী সিদ্দিক সাজুর গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে ১০-১২ জন আহত হন।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
টিএম/এইচএ/

** জামায়াত নিয়ে প্রশ্ন করায় কামাল বললেন ‘খামোশ’
** মিরপুরে ড. কামালের গাড়িবহরে হামলার অভিযোগ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ