ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

রাজনীতি

জিএম কাদেরকে পাশে বসিয়ে জাপাকে ঐক্যবদ্ধ করার আহ্বান রওশনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
জিএম কাদেরকে পাশে বসিয়ে জাপাকে ঐক্যবদ্ধ করার আহ্বান রওশনের

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জনে দ্বন্দ্ব বা মান-অভিমান ভুলে জাতীয় পার্টিকে (জাপা) ঐক্যবদ্ধ করার আহ্বান জানিয়েছেন দলটির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।  

রোববার (১ জানুয়ারি) বিকেল রাজধানীর কাকরাইলে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

মহাসচিব মুজিবুল হক চুন্নুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভামঞ্চে রওশন এরশাদের পাশে বসা ছিলেন দলের চেয়ারম্যান জি এম কাদের।

প্রধান অতিথির বক্তব্যে রওশন এরশাদ বলেন, আমাদের চলার পথে মান-অভিমান থাকবেই। কিন্তু দলের স্বার্থে সব ব্যক্তিগত স্বার্থ ভুলে যেতে হবে। মনে রাখতে হবে জাপা একটা পরিবার, দলের প্রতিটি নেতাকর্মী সেই পরিবারের সদস্য। দলের যে কোনো সঙ্কট, সমস্যা জ্যেষ্ঠ নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে সমাধান করা হবে।

জাপা সংবিধান মোতাবেক জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে উল্লেখ করে তিনি বলেন, এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। সাংগঠনিকভাবে দলকে শক্তিশালী করতে হবে, তৃণমূলেও জাপাকে শক্তিশালী করতে হবে। তৃণমূলের নেতাকর্মীদের মূল্যায়ন করলে মান-অভিমান কমে যাবে। আমরা যদি মিলেমিশে থাকি, ঐক্যবদ্ধ থেকে সিদ্ধান্ত নিতে পারি, তাহলে জাপা অনেক দূর এগিয়ে যাবে।

দলের নেতাকর্মীদের উদ্দেশে রওশন এরশাদ বলেন, আমাদের এখন কর্তব্য হলো, হুসেইন মুহম্মদ এরশাদের অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করা। জাপা অগ্নিসন্ত্রাসে বিশ্বাস করে না। জাপা বিশ্বাস করে উন্নয়ন ও গণতন্ত্রে।

সমাবেশে আরও বক্তব্য দেন- জাপার সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ, কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সালমা ইসলাম, সৈয়দ আবু হোসেন বাবলা, অতিরিক্ত ফখরুল ইমাম, সাহিদুর রহমান টেপা, রেজাউল ইসলাম ভূঁইয়া।  

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।