ঢাকা, রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

রাজনীতি

আব্দুস সাত্তারকে বহিষ্কার করলো বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
আব্দুস সাত্তারকে বহিষ্কার করলো বিএনপি

ঢাকা: সাবেক প্রতিমন্ত্রী, বিএনপি দলীয় সাবেক এমপি ও চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সাত্তার ভূইয়াকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি।
 
রোববার (০১ জানুয়ারি) রাতে বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত  জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য এবং শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে লিপ্ত থাকায় দলীয় গঠনতন্ত্রের ৫(গ) ধারায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য উকিল আব্দুস সাত্তারকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে অব্যাহতি প্রদানপূর্বক বহিষ্কার করা হয়েছে। এই সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এর আগে গত ১১ ডিসেম্বর উকিল আব্দুস সাত্তার নিজেই বিএনপি থেকে পদত্যাগ করেন এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেন। আব্দুস সাত্তার ভূঁইয়ার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে নিশ্চিত করেন জেলা নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান।

এই আসনেরই সংসদ সদস্য ছিলেন তিনি। নিজের ছেড়ে দেওয়া আসনের উপ-নির্বাচনে আবারো লড়বেন বিএনপি চেয়ারপারসনের সদ্য সাবেক এই উপদেষ্টা।  

গত বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টাসহ সব পদ থেকে সড়ে যান এ রাজনীতিবিদ।

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের পাঁচবারের সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া। সবশেষ ২০১৮ সালের জাতীয় নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে বিজয়ী হন তিনি। তার ছেড়ে দেওয়া আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৩
এমএইচ/এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।