ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আজিমপুরে চিরনিদ্রায় খন্দকার মাহবুব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
আজিমপুরে চিরনিদ্রায় খন্দকার মাহবুব

ঢাকা: চিরনিদ্রায় শায়িত হলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। সোমবার (২ জানুয়ারি) বিকেল ৩টার দিকে আজিমপুর করবস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে বাদ জোহর খিলগাঁও চৌধুরীপাড়া মাটির মসজিদে সর্বশেষ তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

গত রোববার (১ জানুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৃতীয় জানাজা ও হাইকোর্ট প্রাঙ্গণে চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়। এছাড়া রাজধানীর আরও দুটি স্থানে তার জানাজা অনুষ্ঠিত হয়।

শনিবার (৩১ ডিসেম্বর) দিনগত রাত ১০টা ৪৫ মিনিটের দিকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান খন্দকার মাহবুব হোসেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের জন্ম ১৯৩৮ সালের ২০ মার্চ। তার পৈতৃক বাড়ি বরগুনার বামনা উপজেলায়। তিনি ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। ওই বছরের ২০ অক্টোবর হাইকোর্টের আইনজীবী হিসেবে কর্মজীবন শুরু করেন।

১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের জন্য গঠিত আদালতের প্রধান কৌঁসুলি ছিলেন খন্দকার মাহবুব হোসেন। তিনি চার দফায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ছিলেন। বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হিসেবে দুবার দায়িত্ব পালন করেছেন তিনি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে আদালতে লড়তেন খন্দকার মাহবুব হোসেন।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।