ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

রাজনীতি

আ.লীগ গণতান্ত্রিক প্রক্রিয়াকে হত্যা করেছে: বিএনপি নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
আ.লীগ গণতান্ত্রিক প্রক্রিয়াকে হত্যা করেছে: বিএনপি নেতা

লক্ষ্মীপুর: গণতান্ত্রিক প্রক্রিয়াকে আওয়ামী লীগ হত্যা করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া।

সোমবার (২ জানুয়ারি) দুপুরে ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লক্ষ্মীপুরে আয়োজিত ছাত্র সমাবেশে প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির লক্ষ্মীপুরের গোডাউন রোড এলাকার বাসভবন প্রাঙ্গণে জেলা ছাত্রদলের ব্যানারে এ সমাবেশের আয়োজন করা হয়।

আবুল খায়ের ভূঁইয়া বলেন, ৯৬ সালে জামায়াতকে সঙ্গে নিয়েই আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন করেছিল। আমরা তখন তাদের সিদ্ধান্ত মেনে নিয়েছিলাম। এখন তারাই বলছেন তত্ত্বাবধায়ক সরকার দেওয়া হবে না। তারা বলছেন, শেখ হাসিনার অধীনেই নির্বাচন করতে হবে। কিন্তু তা কখনও সম্ভব নয়। গণতান্ত্রিক প্রক্রিয়াকে আওয়ামী লীগ হত্যা করেছে। তাই দেশের জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে।

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে কথা বলে জনগণকে বিভ্রান্ত করছে জানিয়ে তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনা হচ্ছে গণতন্ত্র ও অর্থনৈতিক মুক্তি। কথা বলার স্বাধীনতা ছিল মুক্তিযুদ্ধের চেতনা। এখন সবকিছুই ধ্বংস করে দিয়েছে আওয়ামী লীগ। তারা ভুলেই গেছেন মুক্তিযুদ্ধের বিষয়বস্তু। এখন তারাই মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে কথা বলে জনগণকে বিভ্রান্ত করছেন।

এ সময় নেতাকর্মীরা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির নিঃশর্ত মুক্তি চেয়ে বিভিন্ন স্লোগান দেন।

জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হাছিবুর রহমান, বিএনপি নেতা নিজাম উদ্দিন ভূঁইয়া, মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ, মাহবুবুর রহমান লিটন, অধ্যাপক নিজাম উদ্দিন, শাহ মোহাম্মদ এমরান ও কামরুজ্জামান সোহেল।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবদলের আহ্বায়ক রেজাউল করিম লিটন, সদস্য সচিব আবদুল আলিম হুমায়ুন, সাবেক যুবদল নেতা সাইফুল ইসলাম শাহিন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মহসিন কবির স্বপন ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদ।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।