ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

রাজনীতি

তথ্যমন্ত্রীর কাজ জিয়া পরিবারের ‘সমালোচনা’: নজরুল ইসলাম খান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
তথ্যমন্ত্রীর কাজ জিয়া পরিবারের ‘সমালোচনা’: নজরুল ইসলাম খান ঠাকুরগাঁও প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। ছবি: বাংলানিউজ

ঠাকুরগাঁও: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের বক্তব্যের জবাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, এ সরকারের তথ্যমন্ত্রীকে জিয়া পরিবারের সমালোচক মন্ত্রী হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। তার কাজ শুধু বিএনপির পরিবারকে নিয়ে সমালোচনা করা।

আলাদা কোনো কাজ সরকারের পক্ষ থেকে তাকে দেওয়া হয়নি।

মঙ্গলবার (০৩ জানুয়ারি) বিকেলে ঠাকুরগাঁও প্রেসক্লাব মিলনায়তনে সরকারের পদত্যাগ, সংসদ বাতিলসহ ১০ দফা দাবি ও রাষ্ট্রকাঠামো মেরামতে ২৭ দফা দাবি প্রস্তাবের কর্মশালা শুরুর পূর্বে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

নজরুল ইসলাম খান আরও বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কেউ ভোট দিতে পারেনি। সেজন্য সেখানে ব্যর্থতা বা সফলতার কিছু নেই। বরং এ সরকার যে ভোট চুরি করে হয়েছে তা স্পষ্ট।

২৭ দফা দাবির প্রস্তাবে তিনি আরও বলেন, আমরা রাষ্ট্রকাঠামো মেরামত করার জন্য ২৭ দফা দাবি তৈরি করেছি। এতে সবার গ্রহণযোগ্যতা পাওয়া গেছে। আমরা ক্ষমতায় এলে এ দফাগুলো নিয়ে রাষ্ট্র সংস্কার করব আর আমরা বাদে আলাদা কারও কাছে ক্ষমতা গেলে এ দফাগুলো আমরা তুলে দেব তাদের কাছে। আর বিএনপির পদত্যাগ করা আসনগুলোর মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় উকিল আব্দুস সাত্তার নির্বাচনে অংশগ্রহণ করার জন্য মনোনয়ন নিয়েছেন। আমরা দল থেকে তাকে বহিষ্কার করেছি। প্রত্যেকটি দলে এমন মানুষ পাওয়া যায় এতে আশ্চর্য হওয়ার কিছু নেই।

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, এ সরকার সবসময় ভয়ের মধ্যে থাকে। মহাসচিবকে জামিন দেওয়া হয়েছে আবার আলাদা কোনো মামলায় তাকে আটক করতেও পারে।

এ সময় দলটির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান দুলু, জেলা সভাপতি তৈমুর রহমান, সাবেক সাংসদ জাহিদুর রহমান-সহ জেলা উপজেলা ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।