ঢাকা, বৃহস্পতিবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

রাজনীতি

সরকার স্বেচ্ছায় পদত্যাগ করবে: মোহাম্মদ শাহজাহান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
সরকার স্বেচ্ছায় পদত্যাগ করবে: মোহাম্মদ শাহজাহান

ফেনী: সরকার সত্য উপলব্ধি করে স্বেচ্ছায় পদত্যাগ করবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান।

মঙ্গলবার (৩ জানুয়ারি) বিকেলে ফেনী শহরের ইসলামপুর রোডে সদর উপজেলা বিএনপির কার্যালয়ে জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

ক্ষমতাসীন দলকে হুশিয়ারি দিয়ে মোহাম্মদ শাহজাহান বলেন, সরকার সত্য উপলব্ধি করে স্বেচ্ছায় পদত্যাগ করে দেশকে ভয়াবহ সহিংসতা থেকে রক্ষা করবে বলে আশা করি। তারপরও যদি জোর করে ক্ষমতায় টিকে থাকতে চায় তাহলে সৃষ্ট পরিস্থিতির জন্য তখন আমরা দায়ী থাকব না।

জনগণের মতামত রাষ্ট্র পরিচালনার ভিত্তি হবে উল্লেখ করে তিনি বলেন, আগামীর সরকার জনগণের কাছে জবাবদিহিতা করবে। রাষ্ট্র পরিচালনার ভিত্তি হবে এদেশের মানুষের মতামত ও ইচ্ছা। কোনো ব্যক্তি বা দলের ইচ্ছায় নয়। সেটির প্রতিফলন ঘটানোর জন্যই জনগণের সঙ্গে বিষয়গুলো আলোচনা করতে যাচ্ছি।

বিএনপির এ ভাইস চেয়ারম্যান আরও বলেন, আমাদের কর্মী বা সাধারণ জনগণও হতাশ না। যদি হতাশই হতো তাহলে এতো বাধা বিপত্তির পর আন্দোলন সংগ্রামে অংশ নিতেন না।

উত্থাপিত রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা প্রসঙ্গে মোহাম্মদ শাহজাহান বলেন, মানুষকে অন্ধকারে রাখার সেই রাজনীতিতে বিএনপি বিশ্বাসী না। আন্দোলনের মাধ্যমে কি সুফল পাবে বা কি পরিণতি হবে সেটি জেনেই মানুষ যেনো আন্দোলনে আসে সেজন্য কাজ করছি। আগামীদিনে এ রূপরেখার আদলেই রাষ্ট্র গঠন করা হবে।

জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদিন ও কেন্দ্রীয় কমিটির বেলাল আহমদ।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
এসএইচডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।