ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পিরোজপুরে বিস্ফোরক মামলায় ৩৬ বিএনপি নেতার জামিন

ডিস্ট্রিক্ট করেসপেন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
পিরোজপুরে বিস্ফোরক মামলায় ৩৬ বিএনপি নেতার জামিন

পিরোজপুর: পিরোজপুরে  বিস্ফোরক মামলায় জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেনসহ ৩৬ নেতার জামিন দিয়েছেন আদালত।

মঙ্গলবার (০৩ জানুয়ারি) উচ্চ আদালত তাদের জামিন প্রদান করেন।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেনে জামিনের তথ্য নিশ্চিত করে জানান, উচ্চ আদালতে জামিন আবেদন করলে আদালত তাদের ৬ সপ্তাহর আগাম জামিন
প্রদান করেন।  

তিনি আরও জানান, গত ২৪ ডিসেম্বর বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচির আয়োজন করা হয়। এ কর্মসূুচিতে আসতে থাকা নেতা-কর্মীদের ওপর দফায় দফায় হামলাসহ মারধর ও দলীয় কার্যালয় ভাঙচুর করে ছাত্রলীগের নেতারা। এ সময় ছাত্রলীগের ছোড়া গুলিতে ছাত্রদলের এক নেতাসহ প্রায় অর্ধশত আহত হন। উল্টো বিএনপির দেড়শত নেতা-কর্মীর নামে বিস্ফোরক আইনে মিথ্যা একটি মামলা দায়ের করা হয়।  

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শেখ রিয়াজ উদ্দিন রানা জানান, জেলা ছাত্রলীগের দায়ের করা বিস্ফোরক মামলায় আমাকেসহ  জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ মো. আলমগীর হোসেনকে প্রধান আসামি করা হয়। ওই মামলায় আজ ৩৬ জনের আগাম জামিন দিয়েছেন উচ্চ আদালত।  

মামলার বিএনপির পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ছগির হোসেন লিওন জানান, ওই মামলায় অভিযুক্তদের জন্য জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর সকাল সাড়ে ১১টার দিকে বিএনপির উদ্যোগে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচীকে কেন্দ্র করে ছাত্রলীগ হামলা চালায়। এর জেরে বিএনপিও পাল্টা হামলা চালায়। এতে উভয় দলের প্রায় ৩০ নেতা-কর্মী আহত হন। এ ঘটনায় জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবু নাইম বাদী হয়ে বিএনপির বিরুদ্ধে বোমা হামলার অভিযোগে ৬৯ জনকে নামীয় এবং ৭০-৮০ জনকে অজ্ঞাত করে একটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ২৩২৯ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।