ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে ছাত্রলীগের কর্মসূচি শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে ছাত্রলীগের কর্মসূচি শুরু

ঢাকা: ঢাকার ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু করেছে ছাত্রলীগ।

বুধবার (৪ জানুয়ারি) সকাল ৮টায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের নেতৃত্বে নেতাকর্মীরা এ শ্রদ্ধা জানান।

কেন্দ্রীয় সংসদের পর ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগসহ বিভিন্ন ইউনিটের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এর আগে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

শ্রদ্ধা নিবেদনের পর সকাল ৯টায় ৭৬তম জন্মদিন উদযাপনের অংশ হিসেবে ঐতিহাসিক কার্জন হলে ছাত্রলীগ নেতারা কেক কাটেন।

এ সময় ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ইউনিটের নেতাকর্মীরা এবং ঢাকা মহানগরের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

প্রতিবছরই প্রতিষ্ঠাবার্ষিকীতে কার্জন হলে কেক কেটে উদযাপন করেন ছাত্রলীগ নেতারা। এ উপলক্ষে সকাল থেকেই নেতাকর্মীদের দ্বারা কানায় কানায় পূর্ণ হয়ে যায় কার্জন হল প্রাঙ্গণ। কুয়াশাচ্ছন্ন শীতের সকাল উপেক্ষা করে ঢাকার বিভিন্ন জায়গা থেকে নেতাকর্মীরা ছুটে আসেন ঐতিহাসিক কার্জন হলে। প্রতিষ্ঠাবার্ষিকীকে ঘিরে নেতাকর্মীদের উজ্জীবিত হতে দেখা যায়। ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানে মুখরিত করে তোলে কার্জন হল এলাকা।

প্রতিষ্ঠাবার্ষিকীর দিন ব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বুধবার বিকাল তিনটায় শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করবে ছাত্রলীগ।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, জানুয়ারি ০৪,২০২৩
এসকেবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।